শুক্রবার , ১ ফেব্রুয়ারি ২০১৯ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

তাড়াইলে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত

প্রতিবেদক
bangladesh ekattor
ফেব্রুয়ারি ১, ২০১৯ ১:১৫ পূর্বাহ্ণ

সুব্রত চক্রবর্তী ,তাড়াইল (কিশোরগঞ্জ ) : কিশোরগঞ্জের তাড়াইলে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে ।

বৃহস্পতিবার  (৩১ জানুয়ারি ) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর উদ্যোগে  বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগীতা ২০১৮-২০১৯ অনুষ্ঠিত হয়।উক্ত কুইজ প্রতিযোগীতার আয়োজন করেন তাড়াইল উপজেলা প্রশাসন।

উপজেলার ১৩ টি মাধ্যমিক বিদ্যালয় এবং ৬ টি মাদ্রাসা থাকলেও ৭ টি মাধ্যমিক বিদ্যালয় ও ১ টি মাদ্রাসায় বিজ্ঞান বিভাগ চালু আছে। এর মধ্যে ৫টি মাধ্যমিক বিদ্যালয় এবং ১ টি মাদ্রাসা কুইজ প্রতিযোগীতায় অংশ নেয়।জাওয়ার উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান এবং তালজাঙ্গা ইউনিয়নের আকুবপুরের উমেদ আলী ভূইয়া উচ্চ বিদ্যালয়ে এ বছর বিজ্ঞান বিভাগ চালু হওয়ার কারনে এই প্রতিযোগীতায় অংশগ্রহন করেনি।

কুইজ প্রতিযোগীতায় অংশ নেয়া বিদ্যালয়গুলো হল তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়, হাজী গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়, তালজাঙ্গা আর সি রায় উচ্চ বিদ্যালয়, পুরুড়া উচ্চ বিদ্যালয়, কাজলা উচ্চ বিদ্যালয় এবং তালজাঙ্গা ইউনিয়নের আকুবপুরের  রাজ্জাকীয়া দারুস সুন্নাহ আলীম মাদ্রাসা।

প্রতিটি বিদ্যালয়ের ৩ জন শিক্ষার্থী করে মোট ১৮ জন শিক্ষার্থী এতে অংশ নেয়। চুড়ান্ত পর্ব শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

প্রথম স্থান অধিকার করেন পুরুড়া উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থানে রয়েছে তালজাঙ্গা আর সি  রায় উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থানে আছে তাড়াইল উপজেলা সদরে অবস্থিত তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়।

 কুইজ প্রতিযোগীতা সার্বিকভাবে পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম গোলাম কিবরিয়া, মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার নূর-ই-আলম এবং উপজেলা একাডেমি সুপারভাইজার রিফাত শারমিন ।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত