মঙ্গলবার , ২৫ জুন ২০১৯ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. বিশেষ সংবাদ
  11. রাজধানী
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

ঢাকায় ছেয়ে গেছে নিষিদ্ধ ঘোষিত ব্যাটারী চালিত অটো-রিক্সা।

প্রতিবেদক
bangladesh ekattor
জুন ২৫, ২০১৯ ১০:৫২ অপরাহ্ণ

বাংলাদেশ একাত্তরডেক্সঃ নিষিদ্ধ ঘোষিত ব্যাটারী চালিত অটো-রিক্সা ঢাকা নগরীতে অবৈধভাবে চালু করে রমরমা ব্যবসা করছে অসাধুরা ! এবং এর সাথে কিছু অসাধু পুলিশ কর্মকর্তা জড়িত বলে জানা গেছে।

নিষিদ্ধ ঘোষিত ব্যাটারী চালিত অটো-রিক্সার চালক সবাই অনভিজ্ঞ ফলে প্রতিদিন অহরহ ঘটছে দুর্ঘটনা, জীবন হানী সহ অনেকে পঙ্গুত্ব বরন করছে। এবং অটো-রিক্সা চার্জ করার ফলে প্রতিদিন প্রচুর বিদ্যুৎ ঘাটতি হচ্ছে।

নিষিদ্ধ ঘোষিত ব্যাটারী চালিত অটো-রিক্সার চালু করার পিছনে কিছু অসাধুরা লোক, সরকার দলীয় আওয়ামীলীগ দলের খাস লোক হিসাবে নিজেদের পরিচয় দিয়ে সুবিধা ভোগ করতেছে। এটাই তাদের প্রকৃত চরিত্র নয়। তারা নিজেদেরকে বর্তমান সরকারের আওয়ামীলীগের সক্রিয় সদস্য বলে পরিচয় দিয়ে দলের সুবিধা ভোগ করছে এবং তারা পুরাদমে রাজত্ব কায়েম করে চলছে। ঢাকা সিটিতে অবৈধভাবে নিষিদ্ধ ঘোষিত ব্যাটারী চালিত অটো-রিক্সা চালানোর জন্য অটো-রিক্সা প্রতি মাসিক ১০০০/= টাকা উৎকোচ আদায় করে অসাদু উপায়ে সরকারের চোখে ধূলি দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিতেছে।
এদিকে পল্লবী থানা শ্রমিক দলের নেতা বর্তমান সরকার দলের খাস লোক বলে নিজেকে পরিচয় দিয়ে সরকার নিষিদ্ধ ঘোষিত ব্যাটারী চালিত অটো-রিক্সা ও রাস্তা দখল করে রাস্তার দুই পাশে ২০০(দুইশত) বেশি দোকানপাট বসিয়ে দোকান প্রতি দিনে ৭০ টাকা থেকে ৮০ টাকা চাঁদা তুলছে । যার মাসিক পরিমাণ দাড়ায় পাঁচ লক্ষ টাকা।

রাতের বেলা পুরা রাস্তা বাস গাড়ি রেখে বাস প্রতি ১০০ টাকা চাঁদা তুলছে পল্লবী থানা রোডের ৯০ ফুট রাস্তার ৭০ ফুটই তাদের দখলে, রাস্তা সংকুচিত হওয়ার ফলে প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটছে, অপরদিকে সরকার দলীয়ও প্রকৃত নেতা-কর্মীরা মুখে বুড়া আংগুল দিয়ে চুষছে। এই নিষিদ্ধ ঘোষিত ব্যাটারী চালিত অটো-রিক্সা ঢাকা ১৪,১৫,১৬ আসনে ব্যাঙ্গের ছাতার মত গজিয়ে উঠছে যা দেখার কেউ নেই। রূপনগর থানাধীন আবাসিক ৩৯ নম্বর রোডে কৃষকলীগের অফিসের সামনে রাস্তায় সাড়ি সাড়ি করে ব্যাটারী চালিত অটো-রিক্সায় সরাসরি বিদ্যুতের খুটি থেকে অবৈধ ভাবে সংযোগ দিচ্ছে।

যারা পূর্বে  বিএনপি অংঙ্গ-সংগঠনের নেতাকর্মী তারাও এখন আওয়ামী লীগসহ অঙ্গ-সংগঠনের তেজী নেতা কর্মী পরিচয় দিয়ে অবৈধ ভাবে কোটি কোটি টাকার পাহাড় গড়েছে- তাদের নাম সহ তালিকা বিস্তারিত নিয়ে আসছে বাংলাদেশ একাত্তর। সুবিধাবাদী দলের সক্রিয় সদস্যদের কারনে প্রতিটি থানাধীন এরিয়ায় হচ্ছে, দখল ,চাদাবাজি, খুন, ধর্ষন, চুরি ডাকাতি, জুয়া ,মাদক ব্যবসা-সহ অনৈতিক কর্মকান্ড ও ঘটছে  সব সময় বাধাহীন অপরাধ ।

যারা দেশ ও জনগণের ক্ষতি করে তারা আসলে আওয়ামীলীগ দলের কেউ হতে পারে না। এরা সুবিধাভোগী ও সুবিধাবাদী দলের সক্রিয় সদস্য !! যখন যে দল সরকার গঠন করে ক্ষমতায় আসে তখন তারা সেই দলের খাস লোক হয়। এটা তাদের স্বভাব-চরিত্র। তাদের বয়ঃকট করা উচিৎ। এটা রোধকল্পে এলাকার জনগণ সরকার ও প্রশাসনের সুদৃষ্টি আকর্ষণ ও হস্তক্ষেপ কামনা করছে।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিক সংগঠনের ঐক্যজোট এ্যাবজার আত্মপ্রকাশ, বাবু আহবায়ক, জাফর সদস্য সচিব

র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানা এলাকা হতে ৬৫. ৫ কেজি গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০১টি ট্রাক জব্দ।

কলাবাগানে ২২ মামলার সাজাপ্রাপ্ত দম্পতিকে আটক করেছে ‘র‌্যাব-৪

মিডিয়াকর্মী সাঁচি চৌধুরীসহ পরিবারের সবাইকে আগুনে পুড়ে হত্যার চেষ্টা

ভুয়া ফেসবুক আইডি খুলে চরিত্র হরণ-হত্যার হুমকি-চাঁদা দাবি; সাইবার ট্রাইব্যুনালে মামলা

পল্লবীতে মানুষ বিক্রির হাট

স্ত্রী’রা স্বামীর জন্য চতুর্থ বউ খুজছেন!

মিরপুরে শিয়া সম্প্রদায়ের শোক মিছিল চলছে

রাজধানীতে ৩২শ’ পিস ইয়াবাসহ আটক ২

সুনামগঞ্জ জেলা যুব অধিকার পরিষদের কমিটি ঘোষণা