মঙ্গলবার , ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

ফেসবুকে সম্পর্ক, রাজি না হলে ব্লাকমেইল

প্রতিবেদক
bangladesh ekattor
সেপ্টেম্বর ১৪, ২০২১ ৬:৩৯ অপরাহ্ণ

ফেসবুকে সম্পর্ক, রাজি না হলে ব্লাকমেই

নিজেস্ব প্রতিবেদক:

রাজধানীর নিউমার্কেট থানাধীন এ্যালিফেন্ট রোড হতে ব্লাকমেইলের মাধ্যমে অর্থ আত্মসাৎ ও পর্নোগ্রাফি তৈরির দায়ে একজনকে গ্রেফতার করে র‌্যাব-৪।, ব্লাকমেইলকারী বিভিন্ন সময় স্থান পরিবর্তন করে একাধিক নামে অপরাধ কর্মকান্ড করে চলেছে।

সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গত ১৩ সেপ্টেম্বর ২০২১ তারিখ র‌্যাব-৪ এর সাইবার সেলের একটি আভিযানিক দল রাজধানীর নিউমার্কেট থানাধীন এ্যালিফেন্ট রোড এলাকায় অভিযান পরিচালনা করে ব্লাকমেইলের মাধ্যমে অর্থ আত্মসাৎ ও পর্নোগ্রাফির অভিযোগে মনির খান @ হারুন @ অনুপ পোদ্দার (৪১), গ্রেফতার করা হয়। তার গ্রামের বাড়ী টাঙ্গাইল জেলা।

জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামীর প্রকৃত নাম অনুপ পোদ্দার, ব্যক্তিগত জীবনে সে বিবাহিত ও বেসরকারী চাকুরীজীবি। সুস্থ স্বাভাবিক জীবনের আড়ালে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপতœীক হিসেবে, মুসলিম পরিচয়ে, ভুয়া ঠিকানা, অন্যের ছবি ব্যবহার করে ‘মনির খান ও হারুন’ নামে ফেইক আইডি খুলে বিভিন্ন গধঃপয গধশরহম ঝরঃব যেমন পাত্র/পাত্রী চাই, ম্যারিজ মিডিয়া থেকে টার্গেট করেন স্বামী পরিত্যাক্তা বা ডিভোর্সী মেয়েদের। ধীরে ধীরে সম্পর্কের গভীরতার এক পর্যায়ে বিয়ের প্রলোভন দিয়ে ও ঘনিষ্ঠতার এক পর্যায়ে তাদের ইমোশনকে ব্যবহার করে বিভিন্ন স্পর্শকাতর ছবি, ভিডিও গোপনে ধারণ করে শুরু করে ব্লাকমেইল।

এর প্রথম পর্যায়ে ভিকটিমকে বিভিন্ন হোটেলে দেখা করার কথা বলে, অবৈধ অনৈতিক সম্পর্ক স্থাপনের কথা বলে কিন্তু এতে রাজি না হলে গোপনে ধারন করা ছবি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি ও ভয়ভীতি দেখিয়ে ৫-৬ লক্ষ টাকা দাবি করত। সমাজে লোক চক্ষুর ভয়ে বাধ্য হয়ে অনেকেই তার সাথে ঘনিষ্ট সম্পর্কে লিপ্ত হয় এবং কেউ কেউ অল্প টাকা দিয়ে রেহাই পেয়েছে বলে জানা যায়। গোপনে ধারনকৃত ভিকটিমদের স্পর্শকাতর ভিডিও ছবি এবং বিভিন্ন পর্ন ভিডিও তার দ্বারা পরিচালিত সামাজিক যোগাযোগ মাধ্যমে গোপন গ্রুপে পোস্ট ও শেয়ার করত। এছাড়া ২০০ (দুইশত) এর অধিক ভিকটিম নারীর ছবি, ভিডিও সম্বলিত মোবাইল ডিভাইস জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর অভিযান অব্যাহত থাকবে।

 

 

 

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত

৪০ কেজি গাঁজাসহ তিন ব্যবসায়ী গ্রেফতার

সাংবাদিক সংগঠনের ঐক্যজোট এ্যাবজার আত্মপ্রকাশ, বাবু আহবায়ক, জাফর সদস্য সচিব

বকেয়া বেতন কমানোর দাবিতে মনিপুর স্কুলের অভিভাবকদের সড়ক অবরোধ

রূপনগর ক্লাবের সেক্রেটারি ওসি হলে দোষ কি? তিনি তো জুয়া খেলেনি

কাউন্সিলর নান্নু মার্কেট এলাকায় অবৈধ জুতার মার্কেট উচ্ছেদ

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ‘বঙ্গবন্ধু পেশাজীবী লীগের দোয়া ও আলোচনা সভা’

ধামরাই এলাকায় মাদকসহ তিন ব্যবসায়ী আটক

বদনা বন্দনা: নিপুল কুমার বিশ্বাস

মাস্ক না পরায় ২ হাজার টাকা জরিমানা করেছেন:র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত

সাংবাদিক রাজু আহম্মেদের বাবা মোস্তফা শেখ “আর নেই”