আন্তর্জাতিক

মাস্ক খুলে ফেলায় উড়ন্ত বিমান ফিরে গেলো!

%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%95-%e0%a6%96%e0%a7%81%e0%a6%b2%e0%a7%87-%e0%a6%ab%e0%a7%87%e0%a6%b2%e0%a6%be%e0%a7%9f-%e0%a6%89%e0%a7%9c%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a4-%e0%a6%ac%e0%a6%bf

বাংলাদেশ একাত্তর.কম-অনলাইন ডেস্ক:

মহামারী করোনার মধ্যে উড়ন্ত পথে এক যাত্রী মাস্ক খুলে ফেলায় বিমানটি ফিরে গেছে।

জানাগেছে নানাভাবে বুঝিয়েও ওই যাত্রীকে মাস্ক পরাতে পারেননি বিমানের কর্মীরা। ফলে গন্তব্যে না গিয়ে ফিরে আসে বিমানটি।

বিবিসির খবরের মাধ্যমে জানাগেছে, ওই নারী যাত্রী যুক্তরাষ্ট্রের মিয়ামি থেকে যুক্তরাজ্যের লন্ডনগামী বিমানে উঠেছিলেন। ১২৯ যাত্রী নিয়ে বিমানটি যাত্রা শুরু করে। যাত্রা পথে বিমান যখন উড়ে মাঝ আকাশে তখন মাস্ক খুলে ফেলেন তিনি। বিমানের কর্মীরা তাঁকে মাস্ক পরার জন্য বারবার বোঝাচ্ছিলেন ও অনুরোধ করছিলেন। কিন্ত তাতে কোনো কাজ হয়নি। যাত্রী মাস্ক পরবেননা বলে অনড় ছিলেন। ফলে পাইলট বিমান ঘুরিয়ে আবার আমেরিকায় ফেরত আসেন।

জানাগেছে এ ঘটনায় ওই নারী যাত্রীকে কালো তালিকাভুক্ত করেছে আমেরিকান এয়ারলাইনস। উড্ডয়নের পর প্রায় দেড় ঘণ্টা আটলান্টিক মহাসাগরের ওপর দিয়ে চলেছিল আমেরিকান বিমানটি।

এয়ারলাইনের মুখপাত্র লরা মাসভিদাল এক বিবৃতিতে জানান, একজন যাত্রী মাস্ক পরার নিয়ম অমান্য করায় বিমানটিকে মিয়ামিতে ফিরে আসতে হয়েছে। ওই নারীর বয়স ৪০-এর বেশি। ওই বিমানের এক যাত্রী স্টিফ ফ্রিম্যান তিনি জানান, বিমানে বসেই প্রচুর মদ খাচ্ছিলেন এবং বিমানের কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করছিলেন। ওই নারীকে একাধিক মাস্ক দেওয়া হয়েছিল, কিন্তু তিনি তা পরতে নারাজ ছিলেন। আমেরিকায় বিমানের ভেতরে মাস্ক পরা বাধ্যতামূলক। তবে কি কারনে তিনি মাস্ক খুলেছেন বা বিমানের কর্মীদের সাথে বিতর্কে জড়িয়েছেন? এ বিসয়ে কিছু জানাযায়নি।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

5 + 11 =

বাংলাদেশ একাত্তর