শনিবার , ২৯ আগস্ট ২০২০ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. বিশেষ সংবাদ
  11. রাজধানী
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

কোটি টাকার জাল স্ট্যাম্পসহ: আটক-২

প্রতিবেদক
bangladesh ekattor
আগস্ট ২৯, ২০২০ ১২:৫০ পূর্বাহ্ণ

বাংলাদেশ একাত্তর.কম / উজ্জ্বল বেপারী

রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চার কোটি ৭৪ লাখ ৮০ হাজার টাকা মূল্যের জাল স্ট্যাম্প, জাল ডলার ও জাল টাকাসহ দুজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) সন্ধ্যা থেকে ভোররাত পর্যন্ত রাজধানীর সেগুনবাগিচা ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন- ঢাকা টেক্সেস বার এসোসিয়েশনের সহকারী হিসাব রক্ষক কর্মরত মো: আলফাজ উদ্দিন (৬১) ও জাল স্ট্যাম্প, জাল ডলার- জাল টাকা তৈরির মূল হোতা মো: মাসুদ (৪০)।

শুক্রবার (২৮ আগস্ট) বিকেলে রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) এসএম শামীম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সেগুনবাগিচার এনবিআর ভবনের নিচ তলায় টেক্সেস বার এসোসিয়েশনের সামনে থেকে ঢাকা টেক্সেস বার এসোসিয়েশনের সহকারী হিসাব রক্ষক আলফাজ উদ্দিনকে তিন লাখ ৪০ হাজার টাকা মূল্যের জাল স্ট্যাম্পসহ হাতেনাতে আটক করা হয়।

পরে আলফাজের দেয়া তথ্যের ভিত্তিতে রাতভর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালায় পুলিশ। অভিযানে জাল স্ট্যাম্প বিক্রির মুল হোতা মো: মাসুদকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে চার কোটি ৭১ লাখ ৪০ হাজার টাকা মূল্যের জাল স্ট্যাম্প, জাল ডলার, জাল টাকা ও জাল স্ট্যাম্প বানানোর সরঞ্জাম উদ্ধার করা হয়।

করোনা শুরুর আগে আনোয়ার নামের এক ব্যক্তি আলফাজকে জাল স্ট্যাম্প ব্যবসা করে অল্পদিনে কোটিপতি হওয়ার পরামর্শ দেয়। এমনকি আনোয়ার তার ছেলে সবুজের সঙ্গে ও আটক আলফাজ উদ্দিনের সাথে পরিচয় করিয়ে দেয়।


মাসুদ দীর্ঘ আট বছর ধরে এই জাল জালিয়াতি ব্যবসার সঙ্গে জড়িত। এর আগেও জাল-জালিয়াতির অভিযোগে ডিবি পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলো মূল হোতা মাসুদ।

রমনা জোনের এসি শামীম জানান, জাল স্ট্যাম্প বিক্রির সঙ্গে জড়িত আরও দুজনকে গ্রেফতারে অভিযান অব্যাহত থাকবে। এ ব্যবসার সঙ্গে যারা জড়িত তারা কেউ পার পাবে না৷ সরকারের কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দেয়ার সুযোগ কাউকে দেয়া হবে না। জাল স্ট্যাম্প, জাল ডলার, জাল টাকা ও জাল স্ট্যাম্প তৈরির সরঞ্জামসহ আটক দুজনের বিরুদ্ধে
মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত