আন্তর্জাতিক, সারাদেশ

২১শে”ফেব্রুয়ারিতে গভির শ্রদ্ধাঞ্জলি, মোঃ শাহাবুদ্দিন আহমেদ সুমন।

%e0%a7%a8%e0%a7%a7%e0%a6%b6%e0%a7%87%e0%a6%ab%e0%a7%87%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%81%e0%a6%af%e0%a6%bc%e0%a6%be%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%97%e0%a6%ad%e0%a6%bf%e0%a6%b0

মোঃ দীন ইসলামঃ ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে তরুণ প্রজন্মের ছাত্রনেতা, মোঃ শাহাবুদ্দিন আহমেদ সুমন ভাষা আন্দোলনের সকল শহিদদের প্রতি গভির শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন। 

একুশে ফেব্রুয়ারি বাংলাদেশের জনগণের গৌরবোজ্জ্বল একটি দিন। এই দিনটিকে ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবেও সুপরিচিত। বাঙালি জনগণের ভাষা আন্দোলনের মর্মন্তুদ ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে লাল সবুজের বুকে। ১৯৫২ সালের এই দিনে (৮ ফাল্গুন, ১৩৫৮) বাংলাকে পূর্ব পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশের গুলিবর্ষণে কয়েকজন তরুণ শহীদ হন। তাদের মধ্যে অন্যতম হলো রফিক,জব্বার,শফিউল,সালাম,বরকত সহ অনেকেই। তাই বছর ঘুরে ২১শে ফেব্রুয়ারী এলে এ দিনটি ভাষা দিবস হিসেবে পালিত হয়।

জাতিসংঘ কর্তৃক গৃহীত সিদ্ধান্ত মোতাবেক প্রতিবছর একুশে ফেব্রুয়ারি বিশ্বব্যাপী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।

ভাষা আন্দোলনের সকল শহিদদের প্রতি গভির শ্রদ্ধাঞ্জলি জানিয়ে তরুণ প্রজন্মের ছাত্রনেতা মোঃ শাহাবুদ্দিন আহমেদ সুমন, সাবেক সহ-সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ,  ঢাকা মহানগর উত্তর । তিনি একুশে ফেব্রুয়ারি উপলক্ষে করছেন নানা আয়োজন।

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

twelve + three =