আইন ও আদালত, সর্বশেষ সংবাদ

রূপনগর ক্লাবের সেক্রেটারি ওসি হলে দোষ কি? তিনি তো জুয়া খেলেনি

%e0%a6%b0%e0%a7%82%e0%a6%aa%e0%a6%a8%e0%a6%97%e0%a6%b0-%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b2%e0%a6%be%e0%a6%ac%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b8%e0%a7%87%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%87%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0

রূপনগর ক্লাবের জুয়া খেলা অবস্থায় ৪৪ জন র‌্যাবের হাতে আটক/ পালাতে গিয়ে ময়লা পানির ডোবায় প্রেসিডেন্ট ইমন/ বিস্তারিত 

বিশেষ প্রতিনিধি:

ঢাকার মিরপুর রূপনগরে বহুদিন ধরেই চলছে লাখ লাখ টাকার ক্যাসিনো জুয়া খেলা, রূপনগর ক্লাব লিমিটেড নামের আড়ালে রাতদিন চলে আসছিলো এই জুয়া বানিজ্য। এ ক্লাবের স্থানীয় ভাবে নাম করণ করা হয়েছে ‘মিনি ক্যাসিনো। রূপনগর থানার ওসি আবুল কালাম আজাদ বদলি হওয়ার পরই জুয়ার আসরে র‌্যাব-৪ অভিযান করে ৪৪ জন জুয়ারীকে আটক করে।অভিযানের নেতৃত্বদেন মেজর কামরুল ইসলাম।

কথিত সাংবাদিক ইমনের জুয়া স্পটে অনুমতি ছাড়া প্রবেশ নিষেধ।

র‌্যাবের উপস্থিতি টের পেয়েই রূপনগর ক্লাব লিমিটেড এর মালিক (প্রেসিডেন্ট) কথিত সাংবাদিক এসএম ইমন জুয়ার স্পটের পিছন দিয়ে দৌড়ে পালানোর সময় অসাবধানতায় ড্রেনের ময়লা পানি ও ডোবা নালার ভিতরে পড়ে যান তিনি। ওই ড্রেন দিয়েই এলাকার মানুষ, পশু-পাখির মল-মুত্র বের হয়।

গত বৃহস্পতিবার (২৭-মে ২০২১) বিকালে রাজধানীর রূপনগর থানাধীন “রূপনগর ক্লাবের জুয়ার বোর্ড থেকে র‌্যাব সদস্যরা নগত ‘৭২ হাজার ২শ ৩৫ টাকা, বিভিন্ন নামি-দামি ব্যান্ডের ৪৭ টা মোবাইল ফোন,১৮টা মানিব্যাগ ও ৮ সেট তাস উদ্ধার করে।

মহামারী করোনা পরিস্থিতি নিয়ে যেখানে সারা পৃথিবীর মানুষ আতংক রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান গুলো বন্ধ রয়েছে। সেখানে তারা জড়ো হয়ে জুয়া খেলা নিয়ে ব্যস্ত। সরকারের পক্ষ থেকে সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচলের নিষেধাজ্ঞা থাকলেও তা মানছেনা এ জুয়ারীরা। তারা জুয়া ব্যবসায় মগ্ন রয়েছে।

এছাড়াও প্রকশ্যে রূপনগর থানা এলাকার বিভিন্ন সড়কে দোকান বসিয়ে প্রত্যহ লাখ লাখ টাকা চাঁদাবাজি করছে সোর্স কাদের। একাধিক সংবাদ গন্যমাধ্যমে তা ছাপা হলেও এখন পর্যন্ত টনক নড়েনি প্রশাসনের। জুয়া ও মাদকের টাকা জোগাড় করতে এলাকায় বেড়ে গেছে চুরি, ছিনতাই, ডাকাতি,খুন খারাবিসহ অসংখ্য অপরাধ।

এ মিনি ক্যাসিনো রূপনগর ক্লাবের মালিক মুল হোতা কথিত সাংবাদিক এস এম ইমনের গ্রামের বাড়ী চাঁদাপুর মতলব এলাকায়, বর্তমানে রূপনগর ইস্টার্ন হাউজিং এলাকায় বসবসা করে।

(www.rupnagarclubltd.com) এই ওয়েবসাইটে ক্লাবের সদস্যদের সাথে মালিকের যোগাযোগের জন্য স্থায়ী ও অস্থায়ী সদস্যদের নামের তালিকা পাওয়া যায়।

ওয়েবসাইটে প্রবেশ করে দেখা যায় থানার ওসিসহ রাজনৈতিক নেতাদের নাম রয়েছে। তারা হলেন-১) কথিত সাংবাদিক এসএম ইমন (প্রেসিডেন্ট) , ২) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৭ নং ওয়ার্ড কাউন্সিলর তোফাজ্জল হোসেন টেনু (ভাইস প্রেসিডেন্ট), ৩) রূপনগর থানার সাবেক ওসি আবুল কালাম আজাদ বর্তমানে বাড্ডা থানায় কর্মরত (জেনারেল সেক্রেটারি ও স্থায়ী সদস্য) ,৪ মোঃ নুরে আলম খোকন (জয়েন্ট সেক্রেটারি), ৫) ঝিলপাড় বস্তির নিয়ন্ত্রণকারী আব্দুস সাত্তার (সদস্য), ৬) মোঃ মোবাশ্বের আলী (সদস্য),৭) ফারুক (সদস্য), ৮) রূপনগর থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক লতিফ মোল্লা (অস্থায়ী সদস্য), ৯) মোঃ আওলাদ হোসাইন (জেনারেল সদস্য), ১০) রেজাউল ইসলাম খান (সদস্য),১১) মোঃ শামসুজ্জামান (সদস্য), ১২) নিপা আক্তার (আজীবন সদস্য)।

বিশস্ত সুত্রে জানাগেছে রূপনগর ক্লাব লিমিটেড এর ওয়েবসাইটে যাদের নাম ও ছবি পাওয়া গেছে তাদের সবার বিস্তারিত তথ্য অনুসন্ধানে মাঠে নেমেছে বিভিন্ন সংস্থার গোয়েন্দারা।

স্থানীয়রা এ প্রতিবেদক কে বলেন, প্রেসিডেন্ট ইমন আগে “গ্যাস চুলার মিস্তিরি ছিলেন পরে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে দির্ঘদিন ধরে রুপনগর থানা প্রশাসনের সাথে সু-সম্পর্ক গড়ে তাদের নাকের ডাগায় বসেই এলাকায় জুয়া চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধ কর্মকান্ড করে আসছে।

কথিত সাংবাদিক ইমন ও সোর্স কাদেরের অপরাধ কর্মকান্ডে অতিষ্ঠ এলাকাবাসী। এলাকার সুশীল সমাজের লোকজন প্রকাশ্যে না বললেও ভিতরে ভিতরে মনোক্ষুণ্ণ স্থানীয় তরুন কাউন্সিরের প্রতিও। 

এই বিষয়ে জানতে চাইলে মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাহাতাব উদ্দিন বলেন, ক্লাবের সেক্রেটারি ওসি হলে দোষ কি? তিনি তো জুয়া খেলেনি। তিনি আরো বলেন, ঢাকা বোর্ড ক্লাবের প্রেসিডেন্ট আমাদের আইজিপি স্যার, সে কিভাবে হলো? ওসি হলে দোষের কি? ক্লাবের অন্যন্য মেম্বার যদি খেলে তার দায়ভার তো সে নিবে কেন? ওসি তো আর জুয়া খেলেনি, তাকে র‌্যাবও ধরেনি।

এ বিষয়ে র‌্যাবের মেজর কামরুল বলেন, মুল হোতা ইমন ‘গা’ ঢাকা দিয়েছে। স্পট থেকে ৪৪ জন কে আটক করা হয়েছে। ইমনের বিরুদ্ধে বহু-অভিযোগ রয়েছে।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

eighteen − one =

বাংলাদেশ একাত্তর