শুক্রবার , ১২ নভেম্বর ২০২১ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

মেট্রোরেল প্রকল্পের মালামাল চুরি সংঘবদ্ধ চক্রের ৬ চোর গ্রেফতার

প্রতিবেদক
bangladesh ekattor
নভেম্বর ১২, ২০২১ ৮:৪০ অপরাহ্ণ

বাংলাদেশ একাত্তর.কম/ নিজেস্ব প্রতিবেদক:

রাজধানীর তুরাগ থানাধীন এলাকা হতে মেট্রো রেল প্রকল্পের মালামাল চুরি সংঘবদ্ধ চোর চক্রের ০৬ সদস্য’কে গ্রেফতার। চোরাইকৃত ৮৭৭০ কেজি বিভিন্ন ধরনের লোহা সহ ০১ টি ট্রাক জব্দ।

ঢাকা মহানগরীর তুরাগ থানাধীন এলাকায় সংঘবদ্ধ একটি চোরাকারবারী চক্র দীর্ঘদিন যাবৎ মেট্রো রেল প্রকল্প ছাড়াও সরকারের আরো গুরুত্বপূর্ন প্রকল্পের অপ্রয়োজনীয় লোহা, ইস্পাত, তার, মেশিন কৌশলে চুরি করে নিজস্ব ব্যবস্থাপনায় অতি চতুর চোরাই দল বিভিন্ন পন্থায় চোরাই কেটে বহন যোগ্য করে তা বিভিন্ন ভাঙ্গারী ও চাহিদাকারী ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে।

উক্ত সংবাদের ভিত্তিতে ইং ১১/১১/২০২১ তারিখ রাত সাড়ে নয়টার দিকে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল তুরাগ নতুন বাজার খালপাড় এলাকায় অভিযান পরিচালনা করে ৮৭৭০ কেজি বিভিন্ন আকারের লোহা ও ১ টি ট্রাকসহ সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের ৬ জন চোরাকারবারীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো (১) মোঃ হাবিবুর রহমান (৩০), জেলা- কুষ্টিয়া। (২) মোঃ মারুফুল ইসলাম (৩৭), জেলা- যশোর।
(৩) মোঃ বোরহান উদ্দিন (৪৫), জেলা- কুমিল্লা।(৪) মোঃ সুরুজ (৫০), জেলা- কিশোরগঞ্জ। (৫) মোঃ রুবেল (৩৩), জেলা-ঢাকা। (৬) মোঃ জহিরুল ইসলাম @ রিয়াদ (৩২), জেলা- নেত্রকোনা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা পরষ্পরের যোগসাজসে দীর্ঘদিন ধরে ঢাকা মেট্রো রেল প্রকল্প ছাড়াও সরকারের আরো গুরুত্বপূর্ন প্রকল্পের অপ্রয়োজনীয় লোহা, ইস্পাত, তার, মেশিন কৌশলে চুরির ঘটনার সাথে জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করে।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায় যে, তারা একটি বিশেষ সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের সাথেও জড়িত।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন এবং এই ধরনের অপহরনকারীর বিরুদ্ধে র‌্যাবের জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ