শুক্রবার , ১৫ মে ২০২০ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

মিরপুর প্রেসক্লাবের আয়োজনে `ফ্রি` মেডিকেল ক্যাম্প।

প্রতিবেদক
bangladesh ekattor
মে ১৫, ২০২০ ১২:৩৮ পূর্বাহ্ণ

মিরপুর প্রেসক্লাবের আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প।

(বাংলাদেশ একাত্তর.কম)  মিরপুর প্রতিনিধিঃ 
মিরপুর প্রেসক্লাব” এর আয়োজনে ঊষা শিক্ষা নিকেতন স্কুলে “ফ্রি” মেডিকেল ক্যাম্প করা হয়েছে। এতে প্রথম দিনে ১৩শ ৫০ জনের বেশি অসহায়, দরিদ্র মানুষকে “ফ্রি” চিকিৎসাসেবা ও ঔষধ দেয়া হয়েছে এবং সেই সাথে করোনা প্রতিশোধক আর্সেনিক এ্যালবাম-৩০ শক্তি ঔষধ সেবন করানো হয়। চিকিৎসা সেবা নিতে আসা সবাই সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে চিকিৎসা সেবা নিয়েছেন।

ইমরান উদ্দিন মোল্লার নিকট থেকে ঔষধ গ্রহন করছেন এলাকাবাসী-পাশে, সৈয়দ শফিকুর রহমান (সভাপতি-মিরপুর প্রেসক্লা)

রাজধানী মিরপুর রুপনগর থানাধীন এলাকার আবাসিক ২নং রোডে (ঊষা শিক্ষা নিকেতন স্কুলে) এই ফ্রি মেডিকেল ক্যাম্পের কার্যক্রমের উদ্বোধন করা হয় বৃহস্পতিবার ১৪/০৫/২০২০ ইং।  

বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের সহযোগিতায় “মিরপুর প্রেসক্লাব” ওই ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেছেন। ডাঃ গোলাম রব্বানীর পরিচালনায় ক্যাম্পে ফ্রি চিকিৎসা সেবা নিতে সকল বয়সের মানুষ ক্যাম্পে আসেন। এখবর ছড়িয়ে পড়লে আশপাশের পাড়া মহল্লা থেকে এসেও ভিড় করে সাধারণ মানুষ। এসময় চিকিৎসা সেবা দিতে ১৮ জন অভিজ্ঞ ডাক্তার নিয়োজিত ছিলেন।

উক্ত মেডিকেল ক্যাম্পের সভাপতিত্ব করেন জনাব, সৈয়দ শফিকুর রহমান (সভাপতি-মিরপুর প্রেসক্লাব)

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (৭নং ওয়ার্ড) কাউন্সিলর মোঃ তোফাজ্জল হোসেন টেনু। বিশেষ অতিথি, বৃহত্তর মিরপুরের ঐতিহ্য মোল্লাহ পরিবারের কৃতি সন্তান (সমাজ সেবক) মোঃ ইমরান উদ্দিন মোল্লাহ। মোঃ এম জাকির হোসেন মোল্লাহ ( সাধারণ সম্পাদক-মিরপুর প্রেসক্লাব )। এবং আরো ছিলেন, উদ্বোধক- বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড এর রেজিস্ট্রার জনাব ডা.মোঃ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, ডাঃ মোঃ গোলাম রব্বানী।

সংক্ষিপ্ত বক্তব্যে, উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি-টেনু বলেন, এমন একটি মানব সেবায় এসে খুবই গর্বিত, মানুষের সেবা সবসময় করে যাবো মিরপুর প্রেসক্লাবের এই মহান উদ্যোগে তিনি সাধুবাদ জানান।

তিনি আরো বলেন, মানব কল্যানে কাজ করলে পরম শান্তি পাই, আপনাদের পাশে আছি এবং আমি সব-সময় থাকবো বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

বিশেষ অতিথি, মোঃ ইমরান উদ্দিন মোল্লাহ বলেন, এই করোনা দূর্যোগের মধ্যে মিরপুর প্রেসক্লাব অসহায় গরীব দুঃখী মানুষের পাশে যে ভাবে চিকিৎসা সেবার আয়োজন করেছে তার জন্য মিরপুর প্রেসক্লাব এর নেতৃবৃন্দ ও সকল সদস্যদের ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, যেহেতু করোনার ঔষধ আর্সেনিক এ্যালবাম ৩০ শক্তি বের হয়েছে আমি সবাইকে বলবো আপনারা ঔষধটি সেবন করেন এবং নিজে সুস্থ থাকুন’ পরিবারকে সুস্থ রাখুন’ ইনশাআল্লাহ আমাদের সমস্যা থাকবে না।

উদ্বোধক হিসেবে (বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড এর রেজিস্ট্রার) জনাব ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম বলেন, আপনারা করোনা প্রতিশোধক আর্সেনিক এ্যালবাম ৩০ শক্তি ঔষধটি বিনা-মূল্যে পাবেন।

তিনি আরো বলেন, এটি নিতে কোন টাকা পঁয়সা লাগবে না। তাছাড়া এই ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে সকল প্রকার রোগের চিকিৎসা ঔষধ বিনা-মূল্যে নেয়া জন্য আহ্বান জানাচ্ছি। এই মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার সচেতন নাগরিকরা।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত