সোমবার , ১০ সেপ্টেম্বর ২০১৮ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

মানবিক সাহায্য সংস্থা আন্তর্জাতিক সাক্ষরতা দিবস – ২০১৮ উদযাপন

প্রতিবেদক
bangladesh ekattor
সেপ্টেম্বর ১০, ২০১৮ ৪:১২ পূর্বাহ্ণ

বাংলাদেশ একাত্তর আরিফিন আকাশ :

মানবিক সাহায্য সংস্থা Manabik Shahajha Sangstha আন্তর্জাতিক সাক্ষরতা দিবস – ২০১৮ উদযাপন উপলক্ষে “সাক্ষরতা বর্তমান অবস্থা ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য করণীয়” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত। শিশুদের জন্য-সমন্বিত শিশু উন্নয়ন কর্মসূচির উদ্যোগে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন উপলক্ষে দুইদিন ব্যাপি কর্মসূচির পালন করছে মানবিক সাহায্য সংস্থা ও সেভ দ্য চিলড্রেন।

গতকাল ৮ সেপ্টেম্বর রায়ের বাজারের বৈশাখী মাঠে চাঁদ উদ্যান ও রায়ের বাজার বস্তি এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের সাথে নিয়ে শোভাযাত্রা এবং পড়া ও গণিতের চারটি প্রতিযোগিতার আয়োজন করা হয়। দুইদিন ব্যাপি কর্মসূচির ধারাবাহিকতায় আজ ৯ সেপ্টেম্বর ২০১৮, সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের ভি আই পি লাউঞ্জে “সাক্ষরতার বর্তমান অবস্থা ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য করণীয়” শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করা হয়। উক্ত মতবিনিময় সভার প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা সঞ্চালনা করেন বিশিষ্ট সাংবাদিক দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিকেএসএফের জনাব শফি আহমেদ, বিশিষ্ট সঙ্গীতশিল্পী ফেসদৌস আরা, সেভ দ্য চিলড্রেনের শিক্ষা সেক্টরের পরিচালক বুশরা জুলফিকার, সেভ দ্য চিলড্রেনের শিশুদের জন্য কর্মসূচির প্রোগ্রাম ডিরেক্টর হোসনে আরা খন্দকার, মানবিক সাহায্য সংস্থার ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক জনাব জাকির হোসেন, আপন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোঃ আফতাবুজ্জামান। মতবিনিময় সভার শুরুতে রায়ের বাজার ও চাঁদ উদ্যান এলাকার সুবিধাবঞ্চিত শিশু, রুনা শাওন, সৈকত ও সোহান তাদের অভিজ্ঞতা ও প্রত্যাশার কথা তুলে ধরেন। অভিভাবকরাও তাদের বক্তব্য তুলে ধরেন। সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় মানবিক সাহায্য সংস্থা সমন্বিত শিশু উন্নয়ন কর্মসূচির আওতায় ২০১৪ সালের নভেম্বর থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে অবস্থিত রায়ের বাজার ও চাঁদ উদ্যান বস্তুি এলাকায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা স্বাস্থ্য ও সুরক্ষা অধিকার নিয়ে কাজ করছে। বার্তা প্রেরক, মাহবুবুর রহমান প্রোগ্রাম অফিসার-শিক্ষা (বিদ্যালয় সহায়তা) ০১৭৪০৯০৩০৫৬ possicdp-mss@bangla.net.bd

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত

সেইফ টমি ও তাজুলের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

অসুস্থ স্ত্রীর অভিযোগ; নায়িকা, গায়িকা, কনসার্ট নিয়ে ব্যস্ত; প্রতিমন্ত্রী

বিশ্বনাথের সাথে আমার আত্মার সম্পর্ক, নাসির উদ্দিন খান

পল্লবীতে বিপুল পরিমাণ গাঁজাসহ আটক-৭

রাঙ্গাবালীতে কৃষকদের ৫ বিঘা জমির ধান কেটে দিল ছাত্রলীগ

পল্লবী থানা হেফাজতে জনি হত্যার বিচারের দাবিতে পোস্টারে ছেয়ে গেছে

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মিরপুর প্রেসক্লাবের মানববন্ধন

অ্যাওয়ার্ড অনুষ্ঠানের নামে শাহজাহান ভূইয়া রাজু গংদের অনৈতিক ব্যবসা বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ভয়াবহ অভিযোগ

কাউন্সিলরের গাড়ী চাপায় শিশুর মৃত্যু; মামলায় নেই চালকসহ মালিকের নাম

রাজধানীতে জাল সনদ প্রস্তুতকারী ৩ আটক