অর্থ ও বাণিজ্য, আইন ও আদালত

সেইফ টমি ও তাজুলের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

%e0%a6%8f%e0%a6%ae%e0%a6%a1%e0%a6%bf-%e0%a6%a4%e0%a6%be%e0%a6%9c%e0%a7%81%e0%a6%b2-%e0%a6%93-%e0%a6%b8%e0%a7%87%e0%a6%87%e0%a6%ab-%e0%a6%9f%e0%a6%ae%e0%a6%bf-%e0%a6%ae%e0%a6%bf%e0%a7%9f%e0%a6%be

অর্থ আত্মসাত ও প্রান-নাসের হুমকির অভিযোগে এমডি, তাজুল ও সেইফ টমির বিরুদ্ধে আদালতে মামলা;

বাংলাদেশ একাত্তর.কম/ আদালত প্রতিনিধিঃ

টমি মিয়া’স হসপিটালিটি ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের চেয়ারম্যান ব্রিটিশ-বাংলাদেশি সেইফ (রন্ধনশিল্পী) টমি মিয়া ওরফে মোঃ আজমান মিয়াসহ দুইজনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা করা হয়।

মামলাটি দায়ের করেন প্রতিষ্ঠানটির সাবেক ম্যানেজিং উপদেষ্টা এস. এম. আলী জাকের।

গত রোববার (২৬ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম শুভ্রা চক্রবর্তীর আদালতে  বাদীর জবানবন্দি গ্রহণ করে আদালত আসামিদের আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

বাদী পক্ষের আইনজীবী মোঃ রুবেল মিয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, টাকা আত্মসাতের অভিযোগে টমি মিয়ার  বিরুদ্ধে আদালত সমন জারি করেন।

এ মামলার অন্য আসামি হলেন প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) তাজুল ইসলাম।

অভিযোগ সুত্রে জানা যায়, বাদী আলী জাকের ২০২১ সালের ২৯ ডিসেম্বর টমি মিয়া’স হসপিটালিটি ম্য্যানেজমেন্ট ইন্সটিটিউটে চুক্তিভিত্তিক মার্কেটিং উপদেষ্টা হিসেবে নিয়োগ লাভ করেন। সেখানে চার মাস কাজও করেন। চুক্তি অনুযায়ী ৪ লাখ ২৮ হাজার টাকা পাওনা হলে আসামিরা কোনো টাকা পরিশোধ করেননি।

অভিযোগে উল্লেখ, আসামিরা বাদীর সরল বিশ্বাসকে ব্যবহার করে তাহার পাওনা টাকা আত্মসাৎ করার লক্ষে হুমকি প্রদান করে যা দণ্ডবিধির ৪২০/৪০৬/৫০৬ ধারায় বিচার যোগ্য অপরাধ করেছে।

প্রতিষ্ঠানটির সাবেক ম্যানেজিং উপদেষ্টা এস. এম.আলী জাকের বাদী বলেন, গত ২৯ মার্চ আমি টাকা চাইলে আসামিরা আমাকে প্রাণনাশের হুমকি দেন। এ বিষয়ে  টাকা পরিশোধ করতে গত ১ জুন আসামিদের লিগ্যাল নোটিশ পাঠান আলী জাকের। এক সপ্তাহের মধ্যে আসামিদের টাকা পরিশোধ করার কথা থাকলেও তারা তা করেনি। উল্টো টাকা চাইলে মিথ্যা মামলা ও ভাড়াটে গুণ্ডা দিয়ে প্রাণে মেরে ফেলার হুমকি ধামকি মারে।

মামলার বাদী আরোও বলেন, আমি চলতি বছরের ২৯ মার্চ বনানী থানায় মোঃ তাজুল ইসলামের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করি (নাম্বার ১৭৬৪)। পরবর্তীতে ঢাকার নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতেও তার বিরুদ্ধে ফৌঃ কাঃ বিঃ মামলা করেছি, (মামলা নাম্বার ৮৪/২০২২)।

বনানী থানা এসাই শামসুর রহমান বলেন, মার্চের ২৯ তারিখ একটি সাধারণ ডায়েরি হয়েছে। শুনেছি ভুক্তভোগী মামলা করবেন।,

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

বাংলাদেশ একাত্তর