বুধবার , ২০ মার্চ ২০২৪ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

আরিচা মহাসড়কে ৬ ডাকাত গ্রেফতার

প্রতিবেদক
bangladesh ekattor
মার্চ ২০, ২০২৪ ৯:৫৩ অপরাহ্ণ

আরিচা মহাসড়কে ৬ ডাকাত গ্রেফতার করে র‌্যাব।

বাংলাদেশ একাত্তর.কম:

ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের মূলহোতা হৃদয়@ চাক্কু হৃদয়সহ ৬ সদস্য’কে ডাকাতি করার সময় হাতেনাতে গ্রেফতার করেছে র‌্যাব-৪

সংঘবদ্ধ ডাকাত দল চক্রটি ঢাকা-আরিচা মহাসড়কে বিভিন্ন স্থানে বাস,পণ্যবাহী ট্রাক থামিয়ে ডাকাতি কার্যক্রম করে আসছে।গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ উক্ত চক্রটি’কে আইনের আওতায় নিয়ে আসার জন্য ছায়াতদন্ত শুরু করে। যার প্রেক্ষিতে, অদ্য ২০ মার্চ ২০২৪ তারিখ রাতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা-আরিচা মহাসড়কস্থ নবীনগর এলাকায় ট্রাক থামিয়ে ডাকাতি করার সময় ২টি সুইচ গিয়ার চাকু, ৪টি মোবাইল, নগদ টাকাসহ সংঘবদ্ধ ডাকাত দলের মূলহোতা হৃদয় @চাক্কু হৃদয়সহ চক্রের ৬ সদস্য’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

ডাকাত সদস্যরা হলেন হৃদয় @চাক্কু হৃদয় (১৯), জেলা-পাবনা। মোঃ সোহেল @ গিয়ার সোহেল (৩২), জেলা-রাজবাড়ী।মোঃ সজিব হোসেন @ কাটা সজিব (১৯), জেলা-পটুয়াখালি। মোঃ মোস্তাকিন শেখ (২১), জেলা-নড়াইল। মোঃ সানি (২০), জেলা-চাঁদপুর। মোঃ সাইম (১৯), জেলা-মাদারীপুর। ডাকাত দলের বেশির ভাগ সদস্যই কিশোর।

গ্রেফতারকৃত আসামীরা জানায় যে, তারা ৭-৮ জনের ডাকাত দল প্রায়শই ঢাকা-আরিচা মহাসড়কে ছুরি ও চাকু সহ অবস্থান করে। তাদের প্রাথমিক উদ্দেশ্য থাকে বিভিন্ন পণ্যবাহী ট্রাক/ লরি। জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, গভীর রাতে যে সকল যানবাহনের ড্রাইভাররা রাস্তার ধারে গাড়ি থামিয়ে বিশ্রাম করে, সেই সুযোগকে কাজে লাগিয়েই গাড়িতে থাকা ড্রাইভার হেল্পারকে জিম্মি করে গাড়ির মালামাল ডাকাতি করে আসছিল। এছাড়াও ড্রাইভার হেলপারকে জিম্মি করে তাদের পরিবার থেকে মোটা অংকের টাকাও দাবি করে আসছিল। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আশুলিয়া ও সাভার মডের থানায় একাধিক ডাকাতি, ছিনতাই, চুরি এবং মাদক মামলা রয়েছে।

উপরোক্ত বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। অদূর ভবিষ্যতে এরূপ সংঘবদ্ধ ডাকাত দলের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ