রাজধানী

৪৭ বছরে পদার্পণ করল ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি

%e0%a7%aa%e0%a7%ad-%e0%a6%ac%e0%a6%9b%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%a6%e0%a6%be%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%aa%e0%a6%a3-%e0%a6%95%e0%a6%b0%e0%a6%b2-%e0%a6%a2%e0%a6%be%e0%a6%95%e0%a6%be-%e0%a6%ae

পল্লবী থানায় জাঁকজমকপূর্ণ ভাবে পালিত হলো ডিএমপি প্রতিষ্ঠা বার্ষিকী।,

বাংলাদেশ একাত্তর.কম/নিজেস্ব প্রতিবেদক:

গৌরবময় সেবার ৪৬ বছর পেরিয়ে আজ শনিবার পালিত হচ্ছে জাঁকজমকপুর্ণ ভাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী।

এ উপলক্ষে অন্যন্য থানার মত ডিএমপির পল্লবী থানাও রঙ্গিন সাজে সাজানো হয়েছে। থানাটির চত্বর পাশে লাইটিং করা হয়েছে। আনন্দঘন সময়ের মধ্যে দিয়ে “কেক” কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

প্রধান অতিথি ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা জনবান্ধব পুলিশ সদস্য গড়ে তুলতে ডিএমপির পল্লবী ও রূপনগথানার প্রতিটি সদস্যকে নৈতিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন হওয়ার আহ্বান জানিয়েছেন।

প্রধান অতিথি স্মৃতিচারণ করে উল্লেখ করেন, ডিএমপির সৃষ্টি লগ্ন থেকেই ‘শান্তি শপথে বলীয়ান’ এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ডিএমপি জননিরাপত্তা বিধান ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছে।

ডিএমপি পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বলেন আমাদের ডিএমপি কমিশনার মহোদয় এবং মিরপুর বিভাগের দক্ষ উপ-পুলিশ কমিশনার স্যারের নির্দেশে পল্লবী থানা এলাকায় মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও ভূমিদস্যু, কিশোর গ্যাং নির্মূলের লক্ষ্যে পল্লবী থানায় কর্মরত সকল পুলিশ সদস্যদের নিয়ে কাজ করে যাচ্ছি। আজ ডিএমপির ৪৭ বছর পুর্তিতে এটুকুই বলতে চাই আমাদের লক্ষ্য অর্জনের পল্লবী থানা এলাকায় বসবাসরত সকলের সহযোগিতা ও আন্তরিকতা নিয়ে কাজ করে যেতে চাই।

সাধারণ মানুষের উদ্দেশ্যে ওসি বলেন, আপনারা পুলিশকে বন্ধু ভাবুন, অপরাধীদের তথ্য দিন, আমি কথা দিচ্ছি অপরাধ নির্মুল হবে। আপনাদের নিরাপত্তা দিতে আমিসহ আমার পুলিশ সদস্য সব সময় নিয়োজিত আছি।

‘বাংলাদেশ পুলিশের বৃহৎ ইউনিট ঢাকা মেট্রোপলিটন পুলিশ ১৯৭৬ সাল হতে জনবহুল রাজধানী ঢাকা মহানগরের আইন শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ প্রতিরোধ ও প্রতিকারে নিরলসভাবে কাজ করে চলেছে। প্রযুক্তিগত দক্ষতা এবং পেশাগত জ্ঞান অর্জনকে প্রাধান্য দিয়ে, সৃজনশীলতা এবং জন অংশীদারিত্বকে অন্যতম কার্যকৌশল হিসেবে গ্রহণ করে বহুমাত্রিক এ নগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানে সচেষ্ট ঢাকা মেট্রোপলিটন পুলিশ। যেকোনো অপরাধ দমন মোকাবিলায় বাংলাদেশ পুলিশের ভুমিকা অপরিসীম। নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হচ্ছে ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

বাংলাদেশ একাত্তর