শনিবার , ২৮ নভেম্বর ২০২০ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. বিশেষ সংবাদ
  11. রাজধানী
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

স্ত্রী’রা স্বামীর জন্য চতুর্থ বউ খুজছেন!

প্রতিবেদক
bangladesh ekattor
নভেম্বর ২৮, ২০২০ ৯:২৪ পূর্বাহ্ণ

বাংলাদেশ একাত্তর.কম/ অনলাইন ডেক্স:

বর্তমান বিশ্বের দেশ গুলোতে আইন অত্যন্ত কঠিন। এ কারণে প্রথম স্ত্রীর অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করা যায় না। এরপরেও স্বামী দ্বিতীয় বিয়ে করতে চাইলেও প্রথম স্ত্রী সঙ্গতকারণেই অনুমতি দিতে চান না। সেখানে কি-না স্বামীর চতুর্থ বিয়ের আয়োজনে পাত্রী খুঁজচ্ছেন তার তিন স্ত্রী! শুনতে অবিশ্বাস্য মনে হলেও পাকিস্তানে ঘটেছে এমন অবাক করার ঘটনা । দেশটির গণমাধ্যম ডেইলি পাকিস্তান বরাদে জানায় , ২২ বছরের ওই যুবকের নাম আদনান। তিনি পাকিস্তানের শিয়ালকোটের বাসিন্দা। মাত্র ১৬ বছর বয়সে ছাত্রাবস্থাতেই প্রথম বিয়ে করে। প্রথম স্ত্রীর নাম সম্বল তারা এক সঙ্গে বেশ সুখেই দিন কাঁটছিল। তা সত্ত্বেও চার বছর কাঁটতে না কাঁটতেই দ্বিতীয় বিয়ের কথা ভাবেন স্বামী। যেমন ভাবনা তেমনই কাজ। দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসেন তিনি। বাড়িতে নিয়ে আসেন নতুন স্ত্রী শাবানাকে।

গত বছরে তৃতীয় বিয়ে সেরেছেন পাকিস্তানি এই যুবক। শাহিদা নামের এক নারীকে তার তৃতীয় স্ত্রী করে বিয়ে করেছেন। বর্তমানে পাঁচ সন্তানের বাবা ২২ বছর বয়সী যুবক আদনান। প্রথম স্ত্রীর তিনটি, দ্বিতীয় স্ত্রীর একটিই সন্তান। তবে দ্বিতীয় স্ত্রীর সঙ্গে আলোচনা করে একটি সন্তান দত্তকও নিয়েছেন আদনান। তৃতীয় স্ত্রীর কোনো সন্তান নেই। এবার চিন্তা করেছেন চতুর্থ বিয়ের। আদনানের একটাই শর্ত-চতুর্থ স্ত্রীর নামের আদ্যক্ষর হতে হবে ‘স’ বা ‘শ’। এটা বাদে পাত্রী দেখার ক্ষেত্রে আর কোনো পছন্দ-অপছন্দ নেই পাঁচ সন্তানের বাবা আদনানের।

সবচেয়ে অবাক করার বিষয় হলো-আদনানের চতুর্থ স্ত্রী খুঁজে দেয়ার দায়িত্বটা নিয়েছেন তার তিন স্ত্রী। তারাই নাকি স্বামীর মন বুঝে পছন্দমতো হবু বউ খোঁজার চেষ্টা করছেন।
পাকিস্তানি দৈনিক ডেইলি পাকিস্তানকে আদনান বলেছেন, তার তিন স্ত্রী থাকলেও দাম্পত্য জীবনে তিনি সুখী। কারোর প্রতি কারোর অভিযোগ নেই। তিন স্ত্রী নিয়ে সুখে-শান্তিতে থাকলেও খরচ কিন্তু কম হয় না আদনানের। এজন্য প্রতি মাসে তার হাত থেকে চলে যায় অর্ধলাখ রুপি। তবে খরচকে পরোয়া করেন না আদনান। তার দাবি, প্রথম বিয়ের পর থেকেই নাকি তার কপাল খুলতে শুরু করেছে।

অন্যদিকে ডেইলি পাকিস্তানে দেয়া আদনান ও তার তিন স্ত্রীর সাক্ষাতকার এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। ইউটিউবে প্রায় ২৯ লাখ বার এই সাক্ষাতকারের ভিডিওটি দেখেছে নেটিজেনরা।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

গাঁজার বস্তা সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

৭১ টিভির সাংবাদিক শাকিলের বিরুদ্ধে ধর্ষণের মামলা

মাস্ক না পরায় ২ হাজার টাকা জরিমানা করেছেন:র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত

৫০ বছর ধরে বসবাস করা মুক্তিযোদ্ধা পরিবার এখন ‘রাস্তায়’

বাংলাদেশ একাত্তরে: সংবাদ প্রকাশের পর আরজু বাহিনীর প্রধান গ্রেফতার

এমপি শাওনের মামলার ধীরগতি, দুদকে চিঠি

গাবতলীতে ‘মাস্ক’ না পড়ায় এক পথচারীকে জরিমানা

দেবহাটায় উপ-নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি: বিশৃঙ্খল ঠেকাতে মাঠে নেমেছে পুলিশ

মিডিয়াকর্মী সাঁচি চৌধুরীসহ পরিবারের সবাইকে আগুনে পুড়ে হত্যার চেষ্টা

একাধিক স্বামীর সংসার করার পরেও অন্তরা কুমারী-বাংলাদেশ একাত্তর.কম