আইন ও আদালত

সাভারে প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

%e0%a6%b8%e0%a6%be%e0%a6%ad%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a7%aa-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b0%e0%a6%95-%e0%a6%9a%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b8

বাংলাদেশ একাত্তর.কম/সাভার প্রতিনিধি:

ঢাকা জেলার সাভার রাজফুলবাড়িয়া এলাকা হতে আইনশৃঙ্খলা বাহিনীর ভূয়া পরিচয়ে চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।,

অদ্য ০৯/১১/২০২১ ইং তারিখ ১১.৪০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি অভিযানিক দল সাভার মডেল থানাধীন রাজফুলবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে চাকুরী নিয়োগের জীবন বৃত্তান্ত , নিয়োগপত্র, আইডি কার্ড,বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোশাকে পরিহিত ছবি , দলিল তৈরীর স্ট্যাম্প পেপার নেমপ্লেট, ভোটার আইডি কার্ডের ফটোকপি, পাসপোর্ট, বিভিন্ন ব্যাংকের নাম সম্বলিত চেকের পাতা, একটি ব্যাংকের চেক বই এবং একটি মোটরসাইকেলসহ প্রতারক চক্রের ৪ সদস্য’কে গ্রেফতার করা হয়।

আটককৃতরা হলো ১। মোঃ শরীফ (৩৯), জেলা-টাঙ্গাইল।
২। মোঃ ওবায়দুর রহমান (৩৫), জেলা-ফরিদপুর।
৩। মোঃ দেলোয়ার হোসেন (৪৮), জেলা-টাঙ্গাইল।
৪।মোঃ আজমত খান (৪২), জেলা-টাঙ্গাইল।

এ চক্রদের প্রতারণার কৌশলঃ তারা পরস্পরের যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ঢাকা ও ঢাকার আশেপাশে অভিনব কায়দায় বিভিন্ন গরীব ও অসহায় চাকুরী প্রত্যাশীদের দূর্বলতার সুযোগ নিয়ে বিভিন্ন পদে চাকুরী দিবে বলে টাকা নিয়ে প্রতারণা করে আসছে।

সংঘবদ্ধ চক্রটি বিভিন্ন বাহিনীর ইউনিফর্ম পরিহিত ছবি ব্যবহার করে চাকুরী প্রত্যাশীদের আকৃষ্ট করতো। তাঁরা নিজেদেরকে বাংলাদেশের আইনশৃঙ্খলা ও প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তা হিসেবে পরিচয় প্রদান করতো।

উক্ত আসামীরা একে অপরের সহযোগিতায় চাকুরীর ভূয়া নিয়োগপত্র ও জাল স্ট্যাম্প তৈরী করে বিভিন্ন লোকজনের নিকট হতে বিপুল পরিমানের টাকা আত্মসাৎ করে। এছাড়াও আসামীরা দীর্ঘদিন যাবত এহেন কর্মকান্ড পরিচালনা করে বিভিন্ন মানুষকে আর্থিক ভাবে ক্ষতি করে আসছে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা এসব সত্যতা স্বীকার করেছে এবং এ বিষয়ে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

four × 3 =

বাংলাদেশ একাত্তর