শুক্রবার , ১৭ ডিসেম্বর ২০২১ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

শাহআলী থানা এলাকায় ৬ চোরাকারবারি আটক

প্রতিবেদক
bangladesh ekattor
ডিসেম্বর ১৭, ২০২১ ২:০১ অপরাহ্ণ
শাহআলী থানা এলাকায় ৬ চোরাকারবারি আটক

বাংলাদেশ একাত্তর.কম/মিরপুর প্রতিনিধি:

রাজধানীর শাহআলী থানাধীন এলাকা হতে বিভিন্ন ব্র্যান্ডের বিপুল সংখ্যক অনিবন্ধিত মোবাইল ফোন জব্দ ও চোরাকারবারী চক্রের ৬ সক্রিয় সদস্য গ্রেফতার।

সরকারের ভ্যাট ও ট্যাক্স ফাকি দিয়ে অনিবন্ধিত ও চোরাই মোবাইল কেনা বেচা হচ্ছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ১৬/১২/২০২১ তারিখ বিটিআরসি এর প্রতিনিধিসহ বিভিন্ন ব্রান্ডের ২৮ টি অনিবন্ধিত মোবাইল ফোন, ৪০ টি পিসিবি, ২৭৫ মোবাইল চার্জার, ৪০ টি ব্যাটারী এবং নগদ একলক্ষ বাহাত্তর হাজার আশি টাকাসহ ৬ জন চোরাই চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-৪,

আটকৃতরা হলো ১।মোঃ তারেক মাহমুদ আজাদ @ ফয়সাল (৪০), ২।মোঃ মাহমুদুল হাসান @ সরোয়ার (৩৮), ৩। মোঃ সুমন (৩৮), ৪।মোঃ জাকির হোসেন (৩৩), ৫। মোঃ তুষার (২২), ৬ ।মোঃ রাজীব বেপারী (২৬)।, 

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অনিবন্ধিত মোবাইল ফোনের কথিত অবৈধ ব্যবসার বিষয়ে সত্যতা স্বীকার করে আসামিরা। তারা বিগত কয়েক বছর ধরে বিভিন্ন দেশ হতে চোরাই পথে অবৈধভাবে উক্ত মোবাইল ফোন দেশে নিয়ে আসে এবং তাদের উক্ত মোবাইল আমদানি করার কোন বৈধ লাইসেন্স নাই। লাইসেন্স না থাকা সত্বেও তারা সরকারের নির্ধারিত ট্যাক্স ফাঁকি দিয়ে উক্ত মোবাইল গুলোর আইএমইআই নম্বর পরিবর্তন করে তা বিভিন্ন জনসাধারণের নিকট বিক্রয় করে আসছিল। আসামীরা দীর্ঘদিন যাবত পরষ্পর যোগসাজসে চোরাই পথে অবৈধভাবে মোবাইল দেশে এনে নিজেদের দখলে রেখে বিক্রয়ের উদ্দেশে প্রদর্শন করে সরকারের বিপুল অংকের ট্যাক্স ফাঁকি দিয়ে আসছে মর্মে ধৃত আসামীরা স্বীকারোক্তি প্রদান করে।

উপরোক্ত বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরূপ সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ