রবিবার , ১৩ সেপ্টেম্বর ২০২০ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

লালমাটিয়া টেম্পুস্ট্যান্ডে ফুটপাত উচ্ছেদ অভিযান

প্রতিবেদক
bangladesh ekattor
সেপ্টেম্বর ১৩, ২০২০ ৩:১৮ অপরাহ্ণ

বাংলাদেশ একাত্তর.কম/ প্রতিবেদক কাজী ওবায়দুর রহমান:

রাজধানীর পল্লবীর লালমাটিয়া টেম্পুস্ট্যান্ড পলাশনগর গেটের মুল ফটকের সামনে ফুটপাত ও সড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে প্রায়ই তিন শতাধিক বিভিন্নরকমের দোকানপাট উচ্ছেদ করা হয়। এ উচ্ছেদ অভিযানের নেতৃত্বদেন পল্লবী থানার (অপারেশন অফিসার) ইয়ামিন কবির।

দেখা যায়, শনিনার বিকাল ৩ ঘটিকার দিকে পল্লবীর লালমাটিয়া টেম্পুস্ট্যান্ড, পলাশনগর আবাসিক এলাকার মুল ফটক সংসগ্নে শেখ কামাল আহমেদ স্কুলের সামনে ফুটপাত ও সড়কের দুপাশে অবৈধ স্থাপনা অস্থায়ী মোবাইল মার্কেট ও বিভিন্ন ধরনের দোকানপাট উচ্ছেদ অভিযান করা হয়। পল্লবী থানা পুলিশের একাধিক টিম এ অভিযানে অংশ নেন। এ সময় তারা  ফুটপাতে থাকা সকল অবৈধ স্থাপনা দোকানপাট সরিয়ে দেন। 

এ সময় পুলিশের পক্ষ থেকে বলা হয় মেয়র আতিকুল ইসলাম এর নির্দেশনায় এ উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। ফুটপাতের দোকানীদের আগে থেকে নোটিশ দেওয়া হইছে যারা এখনো দোকান সরিয়ে নেয়নি তাদের উচ্ছেদ করা হচ্ছে।

এই ফুটপাত ও সড়ক জুড়ে প্রায়ই তিন – শতাধিক বিভিন্ন ধরনের দোকানপাট গড়ে উঠেছিলো। সড়কের এ বাজারে, জুতা স্যান্ডেলের মার্কেট, মোবাইল মার্কেট, জামা কাপড়ের মার্কেট, ফলমূলের দোকান, কাঁচা বাজার, চটপটি কাবাব ঘরসহ ইত্যাদি পাওয়া যেতো।

ফুটপাতের একাধিক দোকানদার বলেন, সড়ক শুধু আমরা দখল করেছি এই যে দেখেন ৩’শতাধিক গাড়ী রেখে ট্রাকস্ট্যান্ড বানিয়েছে এগুলো তাদের চোখে পড়েনা। ও ট্রাকস্ট্যান্ড তো আওয়ামীলীগের বড় নেতাদের তাই প্রশাসন সেদিকে নজর দেয়না যত অত্যাচার শুধু গরীবের উপর।

দেখা গেলো, লালমাটিয়া টেম্পুস্ট্যান্ড থেকে কালসী রোড পর্যন্ত ফুটপাত ও সড়ক জুড়ে কয়েকশো ট্রাক রেখে ট্রাকস্ট্যান্ড বানিয়েছে ১২০ ফুট সড়কের ১৫ ফুট সড়ক রেখে বাকি গুলো ট্রাকস্ট্যান্ডের অবৈধ দখলে। ট্রাকস্ট্যান্ডের পাশেই কলাসী রোডের মোড়েই ট্রাফিক পুলিশ বক্স।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত
মিরপুরে ৮ জুয়ারী আটক

মিরপুরে ৮ জুয়ারী আটক

চোরাই মোবাইল নিয়ন্ত্রণে মামা-ভাগ্নে গ্রুপের ভাগ্নে গ্রেফতার,মামা অধরা!

নবজাতক শিশু অপহরণের পর মুক্তিপণ দাবী; গ্রেফতার-২

মিরপুরে যুবলীগ নেতা কারেন্ট দুলালের লালসার শিকার হলেন এক গৃহবধূ

পল্লবীতে তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও ক্যাপ বিতরণ

বেগম খালেদা জিয়ার মুখ দিয়ে রক্তপাত হচ্ছে

সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদকে সভাপতি মোঃ আমির হোসাইনকে সাধারণ সম্পাদক করে জাতীয় ঢাকা প্রেস ক্লাব-এর কেন্দ্রীয় কার্য্যনির্বাহী কমিটি গঠিত।

মেট্রোরেল প্রকল্পের মালামাল চুরি সংঘবদ্ধ চক্রের ৬ চোর গ্রেফতার

পল্লবীর সড়ক যেনো মরণ ফাঁদ

বাঙলা কলেজে সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ