জাতীয়

রাজধানীতে সাইবার অপরাধী আটক

%e0%a6%b0%e0%a6%be%e0%a6%9c%e0%a6%a7%e0%a6%be%e0%a6%a8%e0%a7%80%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%b8%e0%a6%be%e0%a6%87%e0%a6%ac%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%85%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%be%e0%a6%a7%e0%a7%80

রাজধানীতে সাইবার অপরাধী আটক

বাংলাদেশ একাত্তর.কম / উজ্জ্বল বেপারী

রাজধানীর কদমতলী থানার রায়েরবাগ এলাকা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় মূল্যবোধ বা অনুভুতিতে আঘাত করার অভিপ্রায়ে বিভিন্ন পোস্ট শেয়ার করে অপপ্রচারকারী চক্রের সক্রিয় সদস্য সালেকউদ্দিন শেখকে (৩৮), আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটিলিয়ন (র‍্যাব-১০)।

মঙ্গলবার (২৫ আগস্ট) দিনগত রাতে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) এডিশনাল ডিআইজি মোঃ কাইমুজ্জামান খান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোয়েন্দা তৎপরতার মাধ্যমে সোমবার র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর কদমতলী থানার রায়েরবাগ এলাকা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুকে) সমাজ ও ধর্মীয় উস্কানীমূলক বিভিন্ন পোস্ট প্রচারকারী একজন সক্রিয় সদস্যকে আটক করে। এসময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন, দুটি মনিটর, দুটি সিপিইউ ও একটি ওয়েভ ক্যামেরা জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে জানান, আসামি দুটি ফেইসবুক গ্রুপ পেজ ব্যবহার করে ছিলো। এছাড়াও আসামি সালেকউদ্দিন এই ফেসবুক পেজ ও গ্রুপের অ্যাডমিন/ মডারেটর ছিলেন। এ সমস্ত ফেইসবুক গ্রুপে পেজ থেকে তিনি ধর্মীয় উস্কানীমূলক বিভিন্ন পোস্ট শেয়ার করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতেন বলে স্বীকার করেন। তার মূলত উদ্দেশ্য ছিলো ধর্মীয় উস্কানীমূলক বিভিন্ন পোস্ট ছড়িয়ে রাষ্ট্রের অভ্যন্তরে সাম্প্রদায়িক কোলাহল, অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করা। দেশের ভাবমূর্তি নষ্ট করার অপতৎপরতা চালানো।

আসামির বরিুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে বলেও জানান র‍্যাব কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

1 × 2 =

বাংলাদেশ একাত্তর