বুধবার , ৯ সেপ্টেম্বর ২০২০ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

পল্লবী থানা হেফাজতে জনি হত্যা মামলায় ৩ পুলিশ সদস্যের যাবজ্জীবন

প্রতিবেদক
bangladesh ekattor
সেপ্টেম্বর ৯, ২০২০ ১০:৫৪ অপরাহ্ণ

পল্লবী থানা হেফাজতে জনি হত্যা মামলায় এসআই জাহিদসহ ৩ পুলিশ সদস্যের যাবজ্জীবন

বাংলাদেশ একাত্তর.কম / অনলাইন ডেস্ক

পল্লবী থানা পুলিশ হেফাজতে ইশতিয়াক হোসেন জনিকে পিটিয়ে হত্যার মামলায় এসআই জাহিদসহ পল্লবী থানার ৩ পুলিশ সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া দুই সোর্সের সাত বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বুধবার (৯ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনের এটি প্রথম মামলার প্রথম রায়।

এ মামলার সাজাপ্রাপ্ত আসামিরা হলেন পল্লবী থানার তখনকার এসআই জাহিদুর রহমান খান, এসআই রাশেদুল ইসলাম, এসআই কামরুজ্জামান মিন্টু, পুলিশের সোর্স রাশেদ ও সুমন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি মিরপুর-১১ নম্বর সেক্টরে স্থানীয় সাদেকের ছেলের গায়ে হলুদ অনুষ্ঠান চলাকালে পুলিশের সোর্স সুমন মেয়েদের সঙ্গে অশালীন আচরণ করেন। এ সময় জনি ও তার ভাই সুমনকে চলে যেতে বলেন। সুমন চলে গেলেও পরদিন এসে আবার আগের মতো আচরণ করতে থাকেন। তখন জনি ও তার ভাই তাকে চলে যেতে বললে সুমন পু্লিশকে ফোন করে তাদের ধরে নিয়ে যান। তাদের নিয়ে যাওয়ার সময় এলাকার লোকজন ধাওয়া দিলে পুলিশ গুলি ছোড়ে।

পরে থানায় নিয়ে জনিকে নির্যাতন করা হয়। একপর্যায়ে জনির অবস্থা খারাপ হলে ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে অবস্থা আরও খারাপ হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি পুলিশ হেফাজতে নির্যাতনে জনির মৃত্যুর পর ওই বছর আগস্ট মাসে তার ভাই ইমতিয়াজ হোসেন রকি আদালতে এই মামলা দায়ের করেন।  

পল্লবীর বাসিন্দারা  আদালতের এই রায় কে জনির আত্মাকে শান্তি দিক ও এত বছর পর রায় পেয়ে সবার প্রতি  কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

সর্বশেষ - সর্বশেষ সংবাদ