আইন ও আদালত, তথ্য-প্রযুক্তি, বিশেষ সংবাদ, রাজধানী

পল্লবীর চাঞ্চল্যকর মিলন হত্যা চেষ্টা মামলার চার আসামী গ্রেফতার

%e0%a6%aa%e0%a6%b2%e0%a7%8d%e0%a6%b2%e0%a6%ac%e0%a7%80%e0%a6%b0-%e0%a6%9a%e0%a6%be%e0%a6%9e%e0%a7%8d%e0%a6%9a%e0%a6%b2%e0%a7%8d%e0%a6%af%e0%a6%95%e0%a6%b0-%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%b2%e0%a6%a8

মিলন খান হত্যা চেষ্টা ছাড়াও গেলো ও চলতি বছরে একই স্টাইলে পুর্ব শত্রুতার জের ধরে ও জমিজমা সংক্রান্ত বিষয়াদি নিয়ে একাধিক খুন ও কুপিয়ে গুরুতর আহতের ঘটনা ঘটেছে পল্লবীতে।

বাংলাদেশ একাত্তর.কম/নিজেস্ব প্রতিবেদক;

পল্লবীতে দূর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হয় ব্যবসায়ী মিলন খান। ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে মিলন খানের উপর আক্রমণ করে।

ঘটনাটি ঘটে গত ইং ১৪/০৬/২০২২ইং তারিখ রাত পৌনে এগারোটার দিকে রাজধানীর মিরপুর ১২ নম্বর সেকশনের সিরামিক রোডের মিলন খানের নিজ বাসার গ্যারেজের ভিতরে দুর্বৃত্তরা প্রবেশ করে অতর্কিতভাবে রাম দা, চাইনিজ কুড়াল, খুর, চাপাতি, চুরি, লোহার পাইপ এবং লোহার রড দিয়ে এলোপাথারী আঘাত করে গুরুতর জখম রক্তপাত ও বাম পা ভেঙ্গে দিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় পল্লবী থানায় অভিযোগ দায়ের করে মামলা করেন মিলন খানের আপন ছোট ভাই মিরাজ খান।

সংবাদ পেয়ে পল্লবী থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে এবং স্থানীয় লোকজনদের জিজ্ঞাসাবাদ করে আসামীদের সনাক্ত করে বিশ্বস্ত গুপ্তচর ও তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সাথে জড়িতদের আটক করে।

আটকৃতরা হলো ১। মোঃ জনি (৩০), ২। মোঃ জাহিদ (৩০), ৩। মোঃ শাওন (২৫)। এবং ৪। মোঃ পাপ্পু (২৭) কে কক্সবাজার থেকে গ্রেফতার করে। আসামীদের দেয়া তথ্যের ভিত্তিতে ঘটনায় ব্যবহৃত চাইনিজ কুড়াল , লোহার রড , লোহার পাইপ, ধারালো স্টীলের ফ্লাটবার পুলিশ উদ্ধার করে।

ঘটনার সুত্র; হোফতারকৃত আসামী মোঃ জনি, মোঃ জাহিদ, মোঃ শাওন, মোঃ পানু দের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, ঘটনার দিন রাত আনুমানিক সাড়ে দশটার দিকে বাদী মোঃ মিরাজ খাঁন পল্লবী থানাধীন সেকশন -১২ নাম্বারের একটি হোটেলে খাওয়া – দাওয়া করতে যায়। তখন একই হোটেলে উক্ত আসামীরাও ছিল। একপর্যায়ে বাদীর সাথে আসামীদের একটি তুচ্ছ বিষয় নিয়ে কথা কাঁটাকাটি হয়।

মামলার নথিপত্র ঘেটে জানা যায়, উক্ত বিবাদের জের ধরে বাদীকে মারধর করার উদ্দেশ্যেই গত ১৪ /০৬ /২০২২ তারিখে আসামীরা বাদীর বাসায় গিয়েছিল। কিন্তু বাদী সেই সময় বাসায় ছিলোনা বলে তারা বাদীর বড় ভাই মিলন খানকে ঘটনাস্থলে পেয়ে দেশীয় ধারালো অস্ত্র-শস্ত্র দিয়ে গুরুতর আহত করে। আসামীরা নিজ মুখে শিকার করে তাদের বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে।

সুত্র বলছে, গেলো ও চলতি বছরে পুর্ব শত্রুতার জের ধরে ও জমিজমা সংক্রান্ত বিষয়াদি নিয়ে একাধিক খুন ও কুপিয়ে গুরুতর আহতের ঘটনা ঘটেছে। যেমন-আলি নগরের শাহিন উদ্দিন হত্যা, বাউনিয়াবাধ লালমাটিয়ার রায়হান হত্যা, বাংলা স্কুলের পাশে জাহিদ হত্যা। এছাড়াও যাদের কুপিয়ে হত্যার চেষ্টা করেছে তারা হলেন, পলাশ নগরে সাংবাদিক ইউসুফ আহমেদ তুহিন, টেকের বাড়ীর আমান উল্লাহ আমান, মুসলিম বাজারে মামুন, সরকারী বঙ্গবন্ধু কলেজের ছাত্র রাব্বি ও উত্তর কালসীর রনিকে।

এ  বিষয়ে পল্লবী থানার অফিসার ইনচার্জ পারভেজ ইসলাম বলেন, ঘটনার সাথে জড়িত চার আসামীকে গ্রেফতার করা হয়েছে। আরোও অজ্ঞাতনামা আসামীদের নাম – ঠিকানা সংগ্রহ এবং তাদের সনাক্তপূর্বক গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

বাংলাদেশ একাত্তর