শুক্রবার , ২৯ মার্চ ২০২৪ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

পল্লবীতে মোবাইলের গোপন নম্বর পরিবর্তনকারী সংঘবদ্ধ চক্রের চার সদস্য গ্রেফতার

প্রতিবেদক
bangladesh ekattor
মার্চ ২৯, ২০২৪ ২:২৬ অপরাহ্ণ

নিজেস্ব প্রতিবেদক:

রাজধানীর পল্লবী এলাকা হতে IMEI নম্বর পরিবর্তনকারী সংঘবদ্ধ চোরাই মোবাইল চক্রের ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৪; বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ চোরাই মোবাইল ফোন জব্দ।

সুনির্দিষ্ট অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, রাজধানীর পল্লবী এলাকায় মোবাইল চোর চক্রের একটি সক্রিয় দল বেশ কিছুদিন যাবৎ চোরাই মোবাইল কেনা বেচা করে আসছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ২৮ মার্চ ২০২৪ তারিখ রাতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন ব্র্যান্ডের সর্বমোট ১৫০ টি চোরাইকৃত মোবাইল ফোনসহ নিম্মোক্ত ৪ জন চোর চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। এছাড়াও জানাগেছে আরো একটি চক্র, পল্লবীর লালমাটিয়া শেখ কামাল স্কুলের সামনে সড়কে চকি বসিয়ে প্রকাশ্যে দীর্ঘদিন ধরে চোরাই মোবাইল বেচাকেনা করে আসছে।

ছবি: মোবাইল জব্দ:

গ্রেফতারকৃতরা হলো মোঃ রাশেদুল ইসলাম (৪৫), জেলা- গাজীপুর।
মোঃ রাতুল (২৩), জেলা- বরিশাল।
মোঃ ইব্রাহিম (২৫), জেলা- বরিশাল।
মোঃ সাগর (৪০), জেলা- ঢাকা।

গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তাদের দলের অর্ধশতাধিক সদস্য রয়েছে, যারা ছিনতাই, চুরি ও লুন্ঠনের মাধ্যমে সাধারণ ও নিরীহ পথযাত্রীদের ব্যবহৃত মোবাইলফোন চুরি বা ছিনিয়ে নিয়ে গ্রেফতারকৃতদের নিকট হস্তান্তর করতো। পরবর্তীতে গ্রেফতারকৃতরা চোরাই সেসব মোবাইলফোনসমূহের আইএমইআই নম্বর পরিবর্তন ও পরিবর্ধন করে দীর্ঘদিন যাবৎ গোপনে ঢাকা মহানগরসহ আশপাশের এলাকায় বিক্রয় করে আসছিলো। উদ্ধারকৃত চোরাই মোবাইল ফোন সমূহের আনুমানিক বাজার মূল্য ৩ লক্ষাধিক টাকা।

গ্রেফতারকৃত আসামীদের’কে সংশ্লিষ্ট থানায় হস্থান্তর করা হয়েছে। অদূর ভবিষ্যতে এরূপ অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত