বৃহস্পতিবার , ১০ মার্চ ২০২২ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. বিশেষ সংবাদ
  11. রাজধানী
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

কাউন্সিলর নান্নু মার্কেট এলাকায় অবৈধ জুতার মার্কেট উচ্ছেদ

প্রতিবেদক
bangladesh ekattor
মার্চ ১০, ২০২২ ১১:২৭ পূর্বাহ্ণ

সুমন আহমেদঃ

রাজধীর মিরপুর ১১ ৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রউফ নান্নু মার্কেটের পাশে অভিযান চালিয়ে অবৈধ জুতার মার্কেট উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটিকরপোরেশন।

গত ১৫ ফেব্রুয়ারী “বাংলাদেশ একাত্তর.কম এ একটি সংবাদ প্রকাশিত হয়”মেয়রের উচ্ছেদ অভিযানের পরেই সড়কে ২২টি পাকা দোকান নির্মাণ এই শিরোনামে। এর পরেই টনকনড়ে সিটিকর্পোরেশনের।

পরে বুধবার সকাল ১১ টার দিকে মিরপুর ১১, ব্লক-এ, এভিনিউ ৩, রোড ৪ জল্লা ক্যাম্প সংলগ্ন সড়কের ফুটপাতে অবৈধ জুতার মার্কেটটি উচ্ছেদ করে ডিএনসিসি। এ সময় অবৈধভাবে গড়ে উঠা ২৪ টি দোকান গুড়িয়ে দেয়া হয়।

উচ্ছেদ অভিযানের নের্তৃত্ব দেন ডিএনসিসি অঞ্চল ২ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিয়াউর রহমান।

স্থানীয়রা জানান ক্যাম্প সংলগ্ন গুরুত্বপুর্ন এ সড়কটি আগে ৫ ফিট ছিলো। প্রতিনিয়ত গলির এ সড়কটিতে যানজট লেগেই থাকতো। কয়েক মাস আগে ঢাকা উত্তরের মেয়র নিজে দাঁড়িয়ে থেকে সড়কটি দখল মুক্ত করেন। এতে ফুটপাত সহ সড়কটি দখলমুক্ত হয়ে ১৫ ফিট হয়। আর এ সড়কটি ব্যস্ত সড়কে পরিনত হয়।

সাম্প্রতি সড়কটির ফুটপাত দখল করে ২৪ টি পাকা দোকান নির্মাণ করে অবাঙালী জুম্মুন বাহিনী। আর তাতে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় তারা। সেসময়ে দখল বিষয়ে জানতে কাউন্সিলর আব্দুর রউফ নান্নুর সাথে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। তবে জানা গেছে কাউন্সিলর নান্নু  মিরপুর ১১ সাংবাদিক আবাসিক এলাকার ড্রেনের উপর  বিশাল এক অফিস গড়ে চারিপাশে সিসিটিভি ক্যামেরা লাগিয়ে রাখছেন এবং সেখানেই তার সব

উচ্ছেদের আগের ছবি।

দেনদরবার চলে।

ডিএনসিসি অঞ্চল ২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিয়াউর রহমান বলেন, আজ অবৈধ ২৪ টি দোকান উচ্ছেদ করা হয়েছে। আমার অঞ্চলে যেখানে অবৈধ স্থাপনা থাকবে সেখানেই অভিযান চলবে।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত