শুক্রবার , ৩ নভেম্বর ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

গোপালগঞ্জে কাঁচা ধান কেটে জমি দখলের চেষ্টা

প্রতিবেদক
bangladesh ekattor
নভেম্বর ৩, ২০২৩ ৭:২১ অপরাহ্ণ

গোপালগঞ্জ প্রতিনিধি;

গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার গোহালা ইউনিয়ন এর গয়লাকান্দি গ্রামের মৃত ছালাম মাতুব্বর এর দুই ছেলে আবুল মাতুব্বর ও আসাদ মাতুব্বর তাদের লোকজন নিয়ে আবুল কালাম শেখ এর কাঁচা ধান কেটে জমি দখলের চেষ্টা করেছে বলে অভিযোগ উঠেছে। এবিষয়ে ভুক্তভোগী পরিবার গোপালগঞ্জ বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪/১৪৫ ধারায় (মামলা নং- ৮৫৪/২০২৩) করেন ধানি জমি কাটা ও দখলকারী আসাদ মাতুব্বর ও আবুল মাতুব্বর গং দের বিরুদ্ধে।

মামলা সুত্রে ও বাদী জানা যায় যে, কোর্ট থেকে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও আসামীরা আবুল কালাম শেখের ধানের জমিতে মাটি কাটার কাজ অব্যাহত রেখেছে। কোর্টের নিষেধাজ্ঞা মানছে না আসাদ ও আবুলের লোকজন। ভুক্তভোগীরা বাঁধা দিতে গেলে তাদেরকে ভয়ভীতি ও জানে মেরেফেলার হুমকি দেয় । ভুক্তভোগীরা বর্তমানে জীবননাশের আশঙ্কায় আছে বলে জানায়। স্থানীয়রা বাসিন্দা নাম প্রকাশে অনিচ্ছুক বলেন, আসাদ ও আবুল খুবই খারাপ লোকজন। অসহায় আবুল কালাম শেখের ধানি জমি কেটে খানাখন্দ করে ফেলছে তারা কারো কথা শুনেনা।  তাদের বিরুদ্ধে প্রতিবাদ করার কেউ নেই এই গ্রামে। তাই তারা ইচ্ছামতো অন্যের জমি দখল করে কাঁচা ধানি জমি কেটে বহু ক্ষতি করেছে।

এবিষয়ে মুকসুদপুর সিন্দিয়াঘাট পুলিশ ফাঁড়ি এএসআই মোঃ সরোয়ার হোসেন বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে বিবাদীকে নোটিশ দিয়েছি, কাজ বন্ধ রয়েছে ।

কাঁচা ধান কাটা ও জমি দখলের বিষয়ে জানতে চাইলে আবুল আসাদ মাতুব্বর মুঠো ফোনে বলেন, এটা আমার নানীর সম্পত্তি, আমার নানীর কোন ছেলে ছিলো না। সেই সুবাদে আমরা ওই জমির অংশিদার। কাঁচা ধান কাটার কথা বললে তিনি বলেন আমি কাটি নাই এব্যাপারে আমি কিছু জানি না আমার ভাই জানে ।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ