আইন ও আদালত, রাজনীতি

এমপি শাওনের মামলার ধীরগতি, দুদকে চিঠি

%e0%a6%8f%e0%a6%ae%e0%a6%aa%e0%a6%bf-%e0%a6%b6%e0%a6%be%e0%a6%93%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%ae%e0%a6%b2%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%a7%e0%a7%80%e0%a6%b0%e0%a6%97%e0%a6%a4

বাংলাদেশ একাত্তর.কম/ভোলা প্রতিনিধি;

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের বিরুদ্ধে দুদকে চলা মামলা ধীরগতি চলছে’— এমনটা জানিয়ে প্রতিষ্ঠানটিকে চিঠি দিয়েছেন শফিকুল ইসলাম তুহিন নামে এক ব্যক্তি। যিনি ভোলাবাসীর পক্ষে চিঠিতে নিজের নাম উল্লেখ করেন।

রোববার (২৯ মে) দুদকে পাঠানো চিঠিতে তিনি উল্লেখ করেন, নবম জাতীয় সংসদের উপ নির্বাচনে ভোলা-৩ আসন থেকে নুরুন্নবী চৌধুরী শাওন প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপরই তিনি নানা অপরাধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন।

চিঠিতে বলা হয়, ক্যাসিনো কারবারের সঙ্গে জড়িত শাওনের বিরুদ্ধে রয়েছে যুবলীগকর্মী ইব্রাহিমকে হত্যার অভিযোগ। ২০১০ সালে জাতীয় সংসদ এলাকায় শাওনের গাড়িতে থাকা তার লাইসেন্স করা অস্ত্রের গুলিতে নিহত হন যুবলীগকর্মী ইব্রাহিম। ঘটনাটিকে দুর্ঘটনা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করা হলেও ইব্রাহিমের পরিবার শাওনকে অভিযুক্ত করে আদালতে মামলা করেছিলেন।

এ ছাড়া এমপি শাওনের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি-অনিয়ম, চাঁদাবাজি, টেন্ডারবাজি ও সম্পদ লুটপাটের অভিযোগও দুদকে দেওয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ‌্য, বর্তমানে শাওনের বিরুদ্ধে দুদকের মামলা বিচারাধীন রয়েছে। দুর্নীতির অভিযোগে অনুসন্ধান চলাকালে বিদেশে যেন পালিয়ে যেতে না পারেন, সেজন্য নুরুন্নবী চৌধুরী শাওনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ ও মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত ২০২১ সালের ১৩ জুন এ আদেশ দেন। আদালত থেকে পুলিশের বিশেষ শাখার (এসবি) পক্ষ থেকে বিমানবন্দর ইমিগ্রেশনকে এ নির্দেশনা দেওয়া হয়।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে দুদকের এক কর্মকর্তা বলেন, মামলা চলমান আছে। অগ্রগতি নেই, বিষয়টি এমন নয়। তবে নতুন করে যদি কেউ অভিযোগ দিয়ে থাকে, সেটা খতিয়ে দেখা হবে।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

বাংলাদেশ একাত্তর