শনিবার , ৯ মার্চ ২০১৯ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

কলাপাড়ায় লালুয়া ইউনিয়নে অধিগ্রহণকৃত জমির সকল স্থাপনার ক্ষতিপুরণের দাবিতে মানববন্ধন

প্রতিবেদক
bangladesh ekattor
মার্চ ৯, ২০১৯ ৩:০১ পূর্বাহ্ণ

কলাপাড়ায় লালুয়া ইউনিয়নে অধিগ্রহণকৃত জমির সকল স্থাপনার ক্ষতিপুরণের দাবিতে মানববন্ধন।

মোঃ পারভেজ,কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের অধিগ্রহনকৃত ভূমিতে অবস্থিত সকল অবকাঠামোর ক্ষতিপুরনের দাবীতে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্থ ছয় শতাধিক পরিবারের সদস্যরা।

কলাপাড়ায় লালুয়া ইউনিয়নে অধিগ্রহণকৃত জমির সকল স্থাপনার ক্ষতিপুরণের দাবিতে মানববন্ধন।

শুক্রবার (৮ই মার্চ) বেলা এগারটায় লালুয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা বাজারে এ কর্মসূচীতে অংশগ্রহন করে ওই সব পরিবারের নারী-পুরুষসহ এলাকাবাসী। লালুয়া ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ডের চান্দুপাড়া মৌজায় জমি অধিগ্রহন প্রক্রিয়া চুড়ান্ত করেছে পায়রা বন্দর কর্তৃপক্ষ। চান্দুপাড়া মৌজায় দুটি স্পটে ২৬৫ একর জমি অধিগ্রহন প্রক্রিয়া চুড়ান্ত করেছে। যেখানে থাকা বসতবাড়িসহ স্থাপনা গণনাসহ যাচাই-বাছাইয়ের কাজ বৃহস্পতিবার (৭ই মার্চ) শুরু করে জেলা অধিগ্রহন বিভাগ।

স্থানীয়দের অভিযোগ তাদের ঘরের মেরামতসহ যেসব কাজ করেছেন তা তালিকাভুক্ত না করায় তারা ক্ষতির শঙ্কা করছেন। বর্তমানে এ ঘটনাকে কেন্দ্র করে লালুয়ার সাধারণ মানুষের মধ্যে প্রচন্ড ক্ষোভ বিরাজ করছে। এ সময় জেলা ভূমি অধিগ্রহন শাখার নানা অনিয়মের অভিযোগ তুলে ধরে এর সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বক্তব্য রাখেন , স্বজল বিশ্বাস, ফুর্তি তালুকদার, টুলু বিশ্বাস, সানু ফকির প্রমুখ।

তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আধুনিক উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য কৃষিজমি, বসতভিটা দিয়েছেন এলাকাবাসী । এখন তারা যথাযথ সকল প্রকার ক্ষতিপুরন যাতে নির্বিঘনে পেতে পারেন তার ব্যবস্থা করা হোক।

সর্বশেষ - অন্যান্য