বৃহস্পতিবার , ১০ সেপ্টেম্বর ২০২০ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

কোটি টাকা চাঁদাবাজির ফুটপাত উচ্ছেদ অভিযানে: সোর্স কাদের সিন্ডিকেটের মাথায় হাত

প্রতিবেদক
bangladesh ekattor
সেপ্টেম্বর ১০, ২০২০ ৫:১০ অপরাহ্ণ

বাংলাদেশ একাত্তর.কম / নিজেস্ব প্রতিবেদক:
ফুটপাত ও সড়কে দোকান বসিয়ে মাসে কোটি টাকা চাঁদাবাজী করে আসছিলো প্রশাসনের নাকের ডগায় বসে সোর্স কাদের সিন্ডিকেট।এই সিন্ডিকেটের সাথে জড়িতদের মাথায় হাত উচ্ছেদ অভিযানের কারনে।
 
রাজধানীর মিরপুর ১২ নম্বরে অবস্থিত দুয়াড়িপাড়া এলাকার অবৈধ বাজারটি গুঁড়িয়ে দিয়েছে ডিএনসিসি।আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় ডিএনসিসি অঞ্চল-২ এর একটি ভ্রাম্যমান আদালত মিরপুর ৬ নম্বরের আদর্শ স্কুল সংলগ্ন সড়ক ও ফুটপাতের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছে করে। এরপর বেলা ১২ টায় মিরপুর ১২ নম্বরের দুয়াড়িপাড়া অবৈধ কাঁচা-বাজারটি উচ্ছে শুরু করে ভ্রাম্যমান আদালত, দুয়ারীপাড়া মোড়ে অবৈধ একাধিক বাসের কাউন্টার, দুয়ারীপাড়া অবৈধ বাজার, ওয়াসার মুল ফটকের সামনে একাধিক ভাঙ্গারী মাল বেচাকেনার দোকান ও ভোলাইয়া বস্তি পর্যন্ত সকল প্রকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
 
দীর্ঘদিন পর অবৈধ দখলদারিদের অস্থায়ী দোকানপাট ভেঙে গুড়িয়ে দেওয়ায় ফুটপাত ও সড়ক দখল মুক্ত করায় স্থানীয় বাসিন্দারা সাধুবাদ জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম ও অভিযানের দায়ীত্বে থাকা আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-২) এর এ.এস.এম সফিউল আজম ও অভিযানে থাকা সকল সদস্যদের।

রুপনগরে ভোলাইয়া বস্তি ফুটপাতের ড্রেনের উপর খাবার হোটেলে অভিযান।

 
৬নং ওয়ার্ড, আদর্শ স্কুল সংলগ্ন সড়ক, দুয়ারীপাড়া ও ভোলাইয়া বস্তি আসা যাওয়ার মুল সড়ক ও ফুটপাত দখল করে দোকান বসিয়ে এক শ্রেণির লোক দীর্ঘদিন ধরে চাঁদাবাজী করে আসছিলো। বাংলাদেশ একাত্তর.কম এ “রুপনগর সড়কে কোটি টাকা চাঁদাবাজি” শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হলে টনক নড়েচড়ে উঠে সবার।
 
এ অভিযান পরিচালনার সময় কিছু চাঁদাবাজ ও দখলকারীরা এলোমেলো ভাবে ঘুরাফেরা করতেও দেখা গেছে। ভোলাইয়া বস্তির ড্রেনের উপর অবৈধ স্থাপনা খবার হোটেল উচ্ছেদের সময়। এ প্রতিবেদকে বস্তির এক নেতা ফারুক বলেন, আমরা রাজনীতি করি তারপরও আমাদের সকল দোকানপাট এভাবে ভাঙলে রাজনীতি করে লাভ কি।
 
অভিযানে ২ টি মামলা ও জরিমানা বাবদ ৬০ হাজার টাকা আদায় করা হয়। আবার কিছু মালামাল জব্দ করে তা নিলামে বিক্রি করা হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ.এস.এম সফিউল আজম বাংলাদেশ একাত্তর.কম’কে বলেন, দুয়ারিপাড়া বাজার নিয়ে অনেক অভিযোগ ছিলো। সিটি করপোরেশনের রাস্তা দীর্ঘদিন বাজারটির দখলে ছিলো। আজ তা গুঁড়িয়ে দেয়া হয়েছে। রুটিন ওয়ার্ক অনুযায়ী প্রত্যেকদিনই কোন না কোন ওয়ার্ডে অবৈধ স্থাপনা উচ্ছে করা হয়। মাননীয় মেয়রের নির্দেশে সিটি করপোরেশনের জায়গা দখল মুক্ত রাখতে আমরা সর্বদা তৎপর রয়েছি।
 
স্থানীয় এলাকাবাসীরা আশাবাদি দখল মুক্ত থাকায় সড়কে যানজট নিরসন হবে। নিরাপদে চলাচল সহ জীবন যাত্রার মান বাড়বে। তবে তারা মনে করেন, রুপনগর খালপাড়ে কেরামবোর্ড খেলার মাধ্যমে জুয়া, মাদকসহ নানা অবৈধ ব্যবসাপনা গড়ে্ উঠেছে, দুয়ারীপাড়া মোড় থেকে শিয়ালবাড়ী কবরস্থান ও মিল্কভিটা চৌরাস্তা, রুপনগর আবাসিক এলাকার ৬ থেকে ৩৯ নং রোড পর্যন্ত দখল মুক্ত হলে রুপনগর এলাকা হবে ডিজিটাল বাংলাদেশের  আরেকটি অংশ।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত

মিরপুরে শিক্ষাপ্রতিষ্ঠানে রুমে শিক্ষিকাকে আটকিয়ে যৌন হয়রানির অভিযোগ

শ্রমিকলীগ নেতার আবাসিক হোটেলে নারীসহ ৪ জন আটক

যুদ্ধাপরাধীর দায়ে অভিযুক্ত মামলার পলাতক আসামী আবুল কাসেম গ্রেফতার

বিশ্বনাথের সাথে আমার আত্মার সম্পর্ক, নাসির উদ্দিন খান

মাস্ক খুলে ফেলায় উড়ন্ত বিমান ফিরে গেলো!

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি হলেন সাজু ও সাধারণ সম্পাদক সায়মন

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের দাবি: আন্দোলনকারীদের উপর পুলিশের হামলা

জামিন পায়নি   সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম

এবার পল্লবীতে ধর্ষণের শিকার তৃতীয় শ্রেণির শিক্ষার্থীঃ মোবাইলে ভিডিও ধারন

বহুল আলোচিত কুষ্টিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা