শুক্রবার , ১২ জানুয়ারি ২০১৮ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. বিশেষ সংবাদ
  11. রাজধানী
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

ব্যাটে নয়, অন্য যেভাবে বিশ্বকে চমকে দিয়েছিলেন দ্রাবিড় অনলাইন ডেস্ক

প্রতিবেদক
bangladesh ekattor
জানুয়ারি ১২, ২০১৮ ৪:০৪ অপরাহ্ণ

বিদেশের মাটিতে ভারতীয় ব্যাটিং যখনই বিপর্যয়ের মুখে পড়েছে, অবধারিত একজনের ছবিই ভেসে উঠেছে ক্রিকেটপ্রেমীদের মনে। ‘দ্য ওয়াল’ রাহুল দ্রাবিড়। তবে দ্রাবিড় শুধু ক্রিকেটে নয়, একাধিকবার বিশ্ববাসীকে চমকে দিয়েছেন অন্য অনেক কাজেও।

কিছুদিন আগে খবরের শিরোনামে আসেন রাহুল দ্রাবিড়। এবার কোনও সেঞ্চুরি নয়। ভারতের বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয় তাকে সাম্মানিক ডক্টরেট দিতে চেয়েছিলেন। কিন্তু সবিনয়ে তা প্রত্যাখ্যান করেন দ্রাবিড়। জানিয়ে দেন, তিনি তার যোগ্য নন। যথোপযুক্ত ব্যক্তির হাতেই বরং তা উঠুক।

সন্তানকে নিয়ে গিয়েছিলেন বিজ্ঞানমেলার এক প্রদর্শনীতে। ভারতের কিংবদন্তি ক্রিকেটার। ভিভিআইপি যাকে বলে। কিন্তু নির্বিকার দ্রাবিড় দাঁড়িয়ে আছেন আর পাঁচজনের সঙ্গে মেলার লাইনেই। কোনও অহংকার নেই। তিনি নিজে জানেন, নিজ দেশে তার অবস্থান কোথায়। কিন্তু শিশুদের মধ্যে সে ভিআইপি মানসিকতা ছড়িয়ে যাক, চান না দ্রাবিড়।

দ্রাবিড়কে দেখে অনেকর মনে হয় না যে তিনি বেশ মজার মানুষও। বন্ধু শচীনকে নকল করতেও শোনা গিয়েছিল তাকে। বিদেশি খেলোয়াড়দের আসলে ক্রিকেটের সহযোদ্ধাই ভাবতেন দ্রাবিড়। কেভিন পিটারসেনকে ব্যাটিং নিয়ে বহু পরামর্শ দিয়েছিলেন। এক ঝটকায় বদলে গিয়েছিল পিটারসেনের ক্যারিয়ার। পাকিস্তানি ক্রিকেটার মহম্মদ হাফিজের সঙ্গে সেলফি তুলতেও তাই তিনি দ্বিধা করেননি।

এই বৈচিত্রের নামই দ্রাবিড়। স্টাইলে তিনি অর্থোডক্স নন, আসলে ক্লাসিক। জীবনেও সেই একই মেজাজ। জন্মদিনের আগে সবথেকে বড় উপহার বোধহয় পেয়েছেন ছেলের থেকে। স্কুল লেভেলে সেঞ্চুরি করেছে দ্রাবিড়ের ছেলে। তা দেখে মুগ্ধ ভারতবাসী।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

খালেদা জিয়ার সুস্থতা কামনায় ‘বরিশাল জেলা যুবদলের দুয়ার আয়োজন

ছাতকে হরতাল ও নৌ-পথ অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল

সুনামগঞ্জ জেলা যুব অধিকার পরিষদের কমিটি ঘোষণা

গোপালগঞ্জে কাঁচা ধান কেটে জমি দখলের চেষ্টা

হাসপাতালে মৃত মায়ের বুকে শিশু, চিকিৎসায় অবহেলার অভিযোগ

সুইসড্রাম কোম্পানির পরিচালকসহ ১৭ জন র‌্যাবের হাতে গ্রেফতার

সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদকে সভাপতি মোঃ আমির হোসাইনকে সাধারণ সম্পাদক করে জাতীয় ঢাকা প্রেস ক্লাব-এর কেন্দ্রীয় কার্য্যনির্বাহী কমিটি গঠিত।

মহামারি করোনার মধ্যেও মাস্ক ছাড়াই ঘুরছেন অনেক মানুষ

পল্লবীতে মীম বাইক সার্ভিস সেন্টার উদ্বোধন

কারাগারে নারীসঙ্গ: ডেপুটি জেলারসহ ৩ জনকে প্রত্যাহার