বুধবার , ৫ জুলাই ২০২৩ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

পিএনসি’র উদ্যোগে নারীদের স্বাস্থ্য সেবায় বিনামূল্যে সেনেটারী নেপকিন বিতরণ

প্রতিবেদক
bangladesh ekattor
জুলাই ৫, ২০২৩ ৮:৫৪ অপরাহ্ণ

নারীদের স্বাস্থ্য সেবা নিশ্চিতে বিনামূল্যে সেনেটারী নেপকিন বিতরণে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে একটি বিক্রয়কারী প্রতিষ্ঠান “পিএনসি”।

বাংলাদেশ একাত্তর/ হুমায়ুন কবির:

নারীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে পাইকারী ঔষধ বিক্রয়কারী প্রতিষ্ঠান পিএনসি’র উদ্যোগে এবং অনলাইন মেডিসিন সপ অরোগ্যের সহযোগীতায় রাজধানীর মিরপুরের বাউনিয়াবাধ এলাকায় বিনামূল্যে সেনেটারী নেপকিন “পিংক” বিতরণ কর্মসূচী পালন করে ৫ জুলাই (বুধবার)।

এই সময় উপস্থিত ছিলেন পিএনসি’র সিইও আহমেদ নিটুল, আরোগ্যের ম্যানেজার সুমন আহমেদ, ছাত্রলীগ মহানগর উত্তরের সাবেক সহ সভাপতি কামাল উজ্জ্বল। কর্মসূচী বাস্তবায়নে সার্বিক সহযোগীতা করেন, ছাত্রলীগের পল্লবী থানার সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ সবুজ খান।

এই সময় প্রতিষ্ঠানটির সিইও আহমেদ নিটুল বলেন, কর্পোরেট স্যোশাল রেসপনসিবিলিটি হিসেবে অন্য সব কোম্পানীর মতো পিএনসি এবং আরোগ্য সব সময় নারীদের স্বাস্থ্য সেবার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেয়। তিনি বলেন, তারই ধারাবাহিকতায় সারাদেশে নারীদের স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষ্যে দেশব্যাপি বিনামূল্যে সেনেটারী নেপকিন “পিংক” বিতরণ করছি। অনেকেই লোক লজ্জ্বার ভয়ে সেনেটারী নেপকিন কিনতে অস্বস্তিবোধ করে। যা কখনও কাম্য নয়। তিনি আরও বলেন, এই বিষয়ে সচেতনতা তৈরীর উদ্দেশ্যে আমাদের এই কর্মসূচী দেশব্যপি চালাবো। বাংলাদেশে যারা সেনেটারী নেপকিন ব্যবহার করে, তাদের কাছে নতুন বাজারে আসা শতভাগ হাইজেনিক, এ্যালার্জি ফ্রি প্যান্টি সিষ্টেম “পিংক” দ্রুত জনপ্রিয় হচ্ছে। তাছাড়া বাংলাদেশে একমাত্র পিংক=ই দিচ্ছে পরিবেশ বান্ধব প্যাক। তাই বিনামূল্যে বিতরণের জন্য “পিংক” সেনেটারী নেপকিনকে আমরা গ্রহণ করেছি।

আরোগ্যের প্রতিনিধি সুমন আহমেদ বলেন, আমরা সবসময় অনলাইনে ২৪ ঘন্টা গ্রহক সেবা দিতে প্রস্তুত। যারা সামাজিক ট্যাবু হিসেবে সেনেটারী নেপকিন সংগ্রহ করতে অস্বস্তি বোধ করেন, তারা কোন সঙ্কোচ ছাড়া আরোগ্যতে অর্ডার দিতে পারেন। আমাদের প্রথম অর্ডারে কোন ডেলিভারী চার্জ নেই। এছাড়া ১০০০ টাকা সমপরিমাণ ঔষধ ক্রয়ে ডেলিভারী চার্জ সবসময়ই ফ্রি। আরোগ্য গ্রাহকদের জন্য ঔষধ এবং মেডিসিন সামগ্রি ৬০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়ে থাকে।

কর্মসূচী বাস্তবায়নে সার্বিক সহযোগীতা প্রসঙ্গে ছাত্রলীগ নেতা সবুজ খান বলেন, যে কোন ভাল উদ্যোগের সাথে সবসময়ই  পল্লবী থানা ছাত্রলীগ কাজ করে। তাই এমন একটি প্রোগ্রাম সফল করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। সেই সাথে সমাজের জন্য কিছু করতে পারার তৃপ্তিটুকুও রয়েছে।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

ধর্ষনের প্রতিবাদে কর্মজীবি নারীদের মানবন্ধন

মিরপুরে গুড়ি গুড়ি ‘বৃষ্টি’ আকাশ ছিলো কালো মেঘে ঢাকা’

পল্লবীতে একটু-আধটু মাদক বিক্রি হচ্ছে: ওসি ওয়াজেদ আলী

কলকাতা বন্দরে ডুবল বাংলাদেশি জাহাজ

বাংলাদেশ একাত্তরে: সংবাদ প্রকাশের পর আরজু বাহিনীর প্রধান গ্রেফতার

শরিয়তপুর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি ইসমাইল, সম্পাদক জাহিদুল

একতার বন্ধন সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার

সরকার সিদ্ধান্ত নেবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কি-না: শিক্ষামন্ত্রী

বিশ্বম্ভরপুরে দুই নিরীহ ব্যক্তির বসতভিটা জোরপূর্বক দখল ও হুমকির প্রতিবাদে মানববন্ধন

মিডিয়াকর্মী সাঁচি চৌধুরীসহ পরিবারের সবাইকে আগুনে পুড়ে হত্যার চেষ্টা