অন্যান্য

পল্লবীতে সড়কে গেট লাগিয়ে নার্সারী ভাড়া: থানায় জিডি

%e0%a6%aa%e0%a6%b2%e0%a7%8d%e0%a6%b2%e0%a6%ac%e0%a7%80%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%b8%e0%a7%9c%e0%a6%95%e0%a7%87-%e0%a6%97%e0%a7%87%e0%a6%9f-%e0%a6%b2%e0%a6%be%e0%a6%97%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%87

বাংলাদেশ একাত্তর.কম/নিজেস্ব প্রতিবেদক/ সুুুুমন হোসেন:

রাজধানীর পল্লবীর ১২ নম্বরে সড়কে গেট লাগিয়ে নার্সারী ভাড়া দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার ইউসুফ আহমেদ নামে স্থানীয় এক বাসিন্দা পল্লবী থানায় সাধারন ডায়েরী করেছেন।

জিডি সূত্রে জানা যায়, মিরপুর-১২ নম্বর বি-ব্লকে ৩ ও ৪ নং রোডে যাতায়াতের জন্য একটি লিংঙ্ক রোড রয়েছে। কালশী রোডের স্থানীয় বাসিন্দারা এই লিংঙ্ক রোড দিয়ে ৩ ও ৪ নম্বর রোডে সহজে যাতায়াত করেন। বেশ কিছুদিন গেট লাগিয়ে এই রোডে নার্সারি ভাড়া দেয়া হয়েছে। এতে স্থানীয় বাসিন্দারা লিংক রোড ব্যবহার করতে পারছেন না।

সড়কে গেট করা তালা লাগানো (অলি নার্সারি ব্যানার) টানানো।ছবি- বাংলাদেশ একাত্তর.কম :

সরজমিন মঙ্গলবার সকালে পল্লবীর-১২ নম্বর বি-ব্লকে গিয়ে দেখা যায়, লিংক রোডের প্রবেশ পথে গেট লাগানো রয়েছে। গেটটি তালাবদ্ধ। গেটের মাঝ বরাবর নার্সারির একটি ব্যানার ঝুলানো রয়েছে। সেখানে লেখা রয়েছে” অলি নার্সারী – এখানে বিভিন্ন ধরনের ফুল ও ফলের গাছ পাওয়া যায়।” ব্যানারে একটি মোবাইল নম্বর দেয়া রয়েছে। নার্সারির ব্যাপারে খোঁজ খবর নিতে ওই নাম্বারে সাংবাদিক পরিচয়ে যোগাযোগ করা হলে অপরপ্রান্ত থেকে লাইনটি কেটে দেয়া হয়। স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, দীর্ঘদিন লিংক রোডটি বন্ধ থাকায় তাদের দীর্ঘপথ ঘুরে ৩ ও ৪ নম্বর রোডে যেতে হয়। 

স্থানীয় বাসিন্দা ইউসুফ আহমেদ বলেন, আমি সিটি কর্পোরেশনকে সকল প্রকার কর প্রদান করি। তাই এ সংস্থার সকল সুবিধা আমার প্রাপ্য। সিটি কর্পোরেশনের ম্যাপ অনুযায়ী ১২ নম্বর বি-ব্লকে একটি লিংক রোড রয়েছে যা আমি ও আমার আশপাশের লোকজন ব্যবহার করতে পারিনা। দীর্ঘদিন লিংক রোডটি বন্ধ করে নার্সারি ভাড়া দেয়া হয়েছে। এতে সড়কটি কেউ ব্যবহার করতে পারছে না। দীর্ঘদিন লিংক রোডটি বন্ধ থাকায় আমাদের দীর্ঘপথ ঘুরে ৩ ও ৪ নম্বর রোডে যেতে হয়।

গাছের ডালপালা রেখে অলি নার্সারি ও হাদী মিয়ার বাসার বিপরীত পাশে সড়ক দখলের চেষ্টা। ছবি- বাংলাদেশ একাত্তর.কমঃ

সড়কে তালা লাগানোর  বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দা ও নিয়মিত এই সড়কে যাতায়াতকারীরা বলেন, হাদী মিয়া নামে এক ব্যক্তি সমিতির নাম ব্যবহার করে সড়কে গেট করে তালা লাগিয়ে নার্সারি ভাড়া দিয়েছেন। তারা আরো বলেন, নার্সারির সামনে আরেকটি লিংক রোড রয়েছে ধীরে ধীরে সেটাও দখলের চেষ্টা চলছে। ক’দিন আগে দেখি কিছু গাছের ডালপালা সড়কের উপর জমা করা। আজ দেখি অনেক গুলো গোবরের বস্তা রাখা দুর্গন্ধে বমি আছে হাঁটাচলা কষ্টকর। এই চক্রটি দীর্ঘদিন ধরে সিটি কর্পোরেশনের এই লিংক রোডটি পুরোপুরি দখল করার নেশায় মগ্ন রয়েছে বলে তারা ধারনা করছেন। তারা জনসেবার নামে জনদুর্ভোগের সৃষ্টি করছেন।

বি-ব্লকের হাদী মিয়ার দেখাদেখি এর দুই লাইন পরে কালসী ৮১/২, পল্লবী, ১২, বি, এভিনিউ ১, এই সড়কে  গেট করে তালা লাগানো থাকে দিন রাত। এ বিষয়ে হাদী মিয়া বলেন, আমি নিরাপত্তার স্বার্থে সড়কে গেট করে তালা লাগিয়েছি এখানে পোলাপান গাঁজা সেবন করে।

এক প্রশ্নের জবাবে হাদী মিয়া বলেন, সড়কে নার্সারি ভাড়া দেয়নি আমি মানবতার খাতিরে তাকে বসতে দিয়েছি।

এ বিষয়ে কথা হয় ডিএনসিসি’র অঞ্জল ২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এ এস এম সফিউল আযম এর সাথে তিনি বলেন ঠিকানা দেন। অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দেব।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ২নং ওয়ার্ড কাউন্সিলর সাজ্জাদ হোসেন বলেন, সড়কে গেট করে তালা লাগানো হইছে তা আমার জানা নেই। আগামী কাল অবৈধ স্থপনা উচ্ছেদ করা হবে।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

thirteen − eight =

বাংলাদেশ একাত্তর