মঙ্গলবার , ৮ ডিসেম্বর ২০২০ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

দেবহাটায় উপ-নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি: বিশৃঙ্খল ঠেকাতে মাঠে নেমেছে পুলিশ

প্রতিবেদক
bangladesh ekattor
ডিসেম্বর ৮, ২০২০ ১১:২৫ অপরাহ্ণ

বাংলাদেশ একাত্তর.কম: দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি:

সাতক্ষীরা দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচনের আর মাত্র এক দিন বাকি। আগামী ১০ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন। এরই লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করতে চলেছে প্রশাসন। একই সাথে মাঠে সাধারণ মানুষকে নিরাপত্তা দিতে মাঠে নেমেছে পুলিশ, বিজিবি, র‌্যাব সহ গোয়েন্দা বাহিনী। বর্তমানে উপজেলাব্যাপী বিরাজ করছে নির্বাচনী আমেজ।

ইতোমধ্যেই দেবহাটা উপজেলার অলি-গলি ছেঁয়ে গেছে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতায় অংশ নেয়া তিন প্রার্থী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের আলহাজ্ব মুজিবর রহমান, আনারস প্রতিকের বিদ্রোহী সতন্ত্র প্রার্থী আলহাজ্ব রফিকুল ইসলাম এবং আম প্রতিকের ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)র প্রার্থী অজিয়ার রহমানের নির্বাচনী প্রতিক সম্বলিত পোষ্টার, ব্যানার আর লিফলেটে। প্রতিদিনই দুপুর থেকে রাত অবধি চলছে প্রার্থীদের নির্বাচনী মাইকিং। প্রতিক বরাদ্দের পর থেকেই দলীয় নেতাকর্মী আর সমর্থকদের নিয়ে নির্বাচনী প্রচারনায় মাঠে নেমেছেন প্রার্থীরা। দিনভর করছেন পথসভা, গনসংযোগ ও মতবিনিময়ে। বর্তমানে প্রচারণায় ব্যস্ত সময় কাটছে প্রার্থীদের। শুধু তাই নয়, জনসাধারণ ও ভোটারদের মন কাড়তে উন্নয়নের নানা প্রতিশ্রুতি নিয়ে লিফলেট হাতে ভোটারদের বাড়ি বাড়িতেও যাচ্ছেন প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা। উপজেলার চায়ের দোকান থেকে হাট-বাজার, অফিস পাড়া থেকে মাঠে ঘাটে কর্মরত শ্রমিক ও সাধারন মানুষের মধ্যে আসন্ন উপ নির্বাচন এবং প্রতিদ্বন্দী প্রার্থীদের নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা, আলোচনা সমালোচনা।

নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, দেবহাটা উপজেলার ৫টি ইউনিয়নের সর্বমোট প্রায় ১ লক্ষ ২ হাজার ৬শত ৫৬ ভোটার আসন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। যাদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৫১ হাজার ৬ শত ১৭ জন এবং মহিলা ভোটার রয়েছেন ৫১ হাজার ৩৯ জন। এসকল ভোটাররা উপ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে যোগ্য প্রার্থীকে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করবেন।

এদিকে প্রতিক বরাদ্দের পর থেকে উপজেলাতে প্রার্থীদের প্রচার-প্রচারনা শুরু হলেও, নির্বাচনের এক সপ্তাহ আগে প্রচারণায় এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মুজিবর রহমান। প্রতিনিয়ত নেতাকর্মীদের সাথে নিয়ে নিজের নির্বাচনী লিফলেট হাতে তিনি ছুটে চলেছেন ভোটারদের দ্বারে দ্বারে। দিচ্ছেন ধারাবাহিক উন্নয়নের আগাম নানা প্রতিশ্রুতি। শুধু তিনি নন, তার পক্ষে দিনরাত নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের তৃনমূল থেকে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা।

অপরদিকে নির্বাচনের দৌড়ে থেমে নেই দলীয় মনোনয়ন বঞ্চিত আনারস প্রতিকের বিদ্রোহী সতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আলহাজ্ব রফিকুল ইসলাম। ভোটারদের আকর্ষন করতে মাইকিং ও মতবিনিময়ের পাশাপাশি তিনি ও তার কর্মী সমর্থকরাও ছুটছেন মানুষের বাড়ি বাড়ি। তবে মাঝে মধ্যে গাছে পোষ্টার ঝুলতে এবং মাইকিং হতে দেখা গেলেও বস্তুত চোখে দেখা যাচ্ছেনা ন্যাশনাল পিপলস পাটির মনোনীত আম প্রতিকের প্রার্থী অজিয়ার রহমানকে। তার পক্ষে দৃশ্যত কোন মতবিনিময় সভা কিংবা নেতাকর্মীদের নির্বাচনী প্রচারনা অদ্যবধি চোখে পড়েনি। তাছাড়া ভোট চাইতে তিনি কোনো ভোটারের বাড়ীতে গেছেন এমন তথ্য অদ্যবধি পাওয়া যায়নি। এতে করে নির্বাচনের দৌঁড়ে অজিয়ার রহমান অনেকটাই পিছিয়ে রয়েছেন বলে অভিমত ভোটারদের।

এদিকে, নির্বাচনকে সুন্দর ও সফল করতে এবং সার্বিক নিরাপত্তা বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন সহ বিভিন্ন কর্মকান্ড ধারাবাহিক ভাবে সম্পন্ন করা হচ্ছে বলে জানা গেছে।
দেবহাটা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহা জানান, নির্বাচনকে ঘিরে কোন প্রকার বিশৃঙ্খলা ছাড় দেওয়া হবে না। কেউ পরিবেশ অশান্ত করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি  বলেন,  নির্বাচন সুষ্ঠ ও সুন্দর ভাবে সম্পন্ন করতে তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করুন।

দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার জানান, ৪০টি কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহনের লক্ষে সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্তদের দায়িত্ব প্রশিক্ষন প্রদান করা হয়েছে। কোন প্রকার অনিয়ম না হয় সেদিকে সতর্ক রয়েছে প্রশাসন। এছাড়া ভোটারদের জন্য মাস্ক বাধ্যতামূলক বলেও জানান তিনি।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত

আ.লীগ তথা নৌকার বিরোধীতাকারীদের বিপক্ষে কথা বলাতেই দোষ হলো এমপি শিমুলের

পল্লবীতে প্রতারণার দায়ে কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ এ র‌্যাবের হানা-মুল হোতা জসিম পলাতক

ওরা মডেলিংয়ের নামে নারীদের পাশ্ববর্তী দেশে বিক্রি করে

মিরপুর প্রেসক্লাবের উদ্যোগে ইফতার মহফিলের আয়োজন

খুলনায় ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে অর্থ-আত্মসাতের মামলা

সুইসড্রাম কোম্পানির পরিচালকসহ ১৭ জন র‌্যাবের হাতে গ্রেফতার

আশুলিয়ায় ভুয়া টিভি ও পত্রিকার সাংবাদিক নিয়োগ বানিজ্যে: আটক-৮

মানবপাচার: আন্তর্জাতিক চক্রের সদস্য গ্রেফতার

মা মেয়েকে পাচারকারী চক্র মামা ভাগিনা গ্রেফতার

কোটি টাকার জাল স্ট্যাম্পসহ: আটক-২