শনিবার , ২৮ নভেম্বর ২০২০ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

গ্রীন বিডি বন্ধু মহল ‘সেবাই মূল লক্ষ্য’

প্রতিবেদক
bangladesh ekattor
নভেম্বর ২৮, ২০২০ ৮:১৫ অপরাহ্ণ

বাংলাদেশ একাত্তর.কম / ইকবাল হেসেন:

জন্মলগ্ন (১ জানুয়ারি) ২০২০ সাল থেকে আবির্ভূত হয়েছে সমাজের নীপিড়িত নির্যাতিত সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে স্বেচ্ছাসেবী সংগঠন ‘গ্রীন বিডি বন্ধু মহল’ ‘সেবাই মূল লক্ষ্য’ এই স্লোগানকে সামনে রেখে এক ঝাঁক তরুণ যুবকরা দুর্বার গতিতে অগ্রসর হচ্ছে মানব সেবায় নিজেদের সম্পৃক্ত করতে।

মানব সেবায় নিজেদের উৎসর্গ করতে রয়েছে বিভিন্ন কল্যাণমূলক কর্মসূচি তার মধ্যে, ‘স্বেচ্ছায় রক্তদান’, বাংলাদেশকে সবুজে পরিণত করতে ‘বৃক্ষরোপণ’, শীতার্তদের মাঝে ‘বস্ত্র বিতরণ’, রমজান মাসে গরীব অসহায়দের মাঝে ‘ইফতার’ বিতরণ, এবং প্রতিদিন অসহায় হতদরিদ্রদের মাঝে ‘খাবার বিতরণ’ সহ যেকোনো দুর্যোগ দূর্ভোগে স্বেচ্ছায় সেবা দিতে নিঃশ্বার্থ লক্ষ্য। যেকোনো সমস্যায় সব সময় পাশে মিলবে স্বেচ্ছাসেবী সংগঠন “গ্রিন বিডি বন্ধু মহল” এর প্রতিটি সদস্যকে।

এই সংগঠনের আরো কিছু লক্ষ্য রয়েছে, যেগুলো দেখে যুবকদের হৃদয়ে স্বেচ্ছায় বিভিন্ন সেবা দেওয়ার মাধ্যমে পুরো বাংলার যুবসমাজ উদ্বুদ্ধ হয়ে তার নিজ নিজ এলাকায় এই ধরনের সামাজিক কর্মকাণ্ডে নিজেদের সামিল করলে দেশের কোন এলাকায় থাকবে না গরীব অসহায় ক্ষুধার্ত হতদরিদ্র পরিবার। কাঁদবেনা দুমুঠো খাবার বস্তের অভাবে।

তাই ‘গ্রীণ বিডি বন্ধু মহল’ এর সদস্যদের উদ্বারত্ব আহ্বান আসুন আমরা সবাই নিজ নিজ এলাকায় গড়ে তুলি স্বেচ্ছাসেবী সংগঠন। ঝাঁপিয়ে পড়ি স্বেচ্ছায় যেকোনো সমাজসেবামূলক কাজে। তাহলে উপকৃত হবে দেশ ও জাতি। আমাদের দেখে উদ্বুদ্ধ হবে আগামীর প্রজন্ম।

এমন জীবন করিও গঠন, মরিলে হাসিবে তুমি কাঁদিবে ভুবন। করোনা দূর্যোগে ‘গ্রীণ বিডি বন্ধু মহল’ এমন দৃষ্টান্ত করিবে স্থাপন মহামারীর নিপাত ঘটবে মানব হৃদয়ে তাদের কর্মকাণ্ড বেঁচে থাকবে। সমাজের অর্থবিত্ত প্রভাবশালীদের মনুষ্যত্ববোধ জাগ্রত হবে অনাদারে অর্ধ আহারে দূস্থ লোকজন তাদের অভাব মোচনের মাধ্যম খুঁজে পাবে। ধনীগরিবের ভেদাভেদ বিলিন হবে মানবতার ইচ্ছা শক্তি সক্রিয় হবে।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ