NEWS, বিনোদন, লাইফ স্টাইল

একই পিতা মাতার ঘরে জন্ম নেওয়া ৭টি সন্তাই পি.এইস.ডি ডিগ্রি অর্জন।

%e0%a6%8f%e0%a6%95%e0%a6%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%a4%e0%a6%be-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%98%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%9c%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%ae-%e0%a6%a8%e0%a6%bf

প্রতিবেদকঃমবিন [বাংলাদেশ একাত্তর.কম]

পৃথিবীর বুকে রেকর্ড হয়ে থাকবে অনন্তকাল ধরে একই পিতা”মাতা”র ঘরে জন্ম নেওয়া ৭টি সন্তাই পি.এইস.ডি ডিগ্রি অর্জন।

একই পিতা মাতার ঘরে জন্ম নিয়া ৭টি সন্তাই পি.এইস.ডি ডিগ্রি অর্জন।
মতিঝিল থানা আশেকে রাসূল পরিষদের উদ্যোগে আরামবাগ হাই স্কুল ও কলেজ প্রাঙ্গণে সূফী সম্রাট হুজুর কেব্লাজানকে ‘গর্বিত পিতা’ এবং হযরত সৈয়দা হামিদা বেগম (রহঃ)-কে ‘ মাতা’ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

১৮ অক্টোবর বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলস্থ আরামবাগ হাই স্কুল ও কলেজ প্রাঙ্গণে ঐতিহাসিক দিনের রচনা করা হয়। সূফী সম্রাট দেওয়ানবাগী (মাঃ আঃ) হুজুর ও হযরত সৈয়দা হামিদা বেগম (রহঃ)-এর ৭ সন্তান পিএইচ.ডি ডিগ্রি অর্জন করায় মতিঝিল থানা আশেকে রাসূল পরিষদের উদ্যোগে আরামবাগ হাই স্কুল ও কলেজ প্রাঙ্গণে সূফী সম্রাট হুজুর কেব্লাজানকে ‘গর্বিত পিতা’ এবং হযরত সৈয়দা হামিদা বেগম (রহঃ)-কে ‘ মাতা’ সম্মাননা স্মারক প্রদান করা হয়। এছাড়া তাঁদের ৭ সন্তানকে এই কৃতিত্বপূর্ণ অর্জনের জন্য বিশেষ সংবর্ধনা দেয়া হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি মোঃ ফারুক (এম. ফারুক) প্রধান অতিথির বক্তব্যে বলেন, এটি সম্পূর্ণ একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান। কেননা গর্বিত পিতা সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (মাঃ আঃ) হুজুর এবং  মাতা হযরত দয়াল মা (রহঃ)-এর ৭ সন্তানের প্রত্যেকে পিএইচ.ডি ডিগ্রি অর্জন বিশ্বে একটি বিরল ঘটনা। পিতা ও মাতার উৎসাহ ও দিকনির্দেশনার কারণেই এই ৭ সন্তান শিক্ষা ক্ষেত্রে সর্বোচ্চ ডিগ্রি অর্জন করতে সক্ষম হয়েছেন। তাই তিনি ‘গর্বিত পিতা’ এবং ‘ মাতা’- কে বিশেষ শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল ইসলাম তালুকদার ও ঢাকা-৬ আসনের সাবেক এমপি আব্দুর রহিম। এছাড়া আরামবাগ ও ফকিরাপুল এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্কুল- কলেজের শিক্ষকবৃন্দ, সিনিয়র আইনজীবী, বিভিন্ন মন্ত্রণালয়ের অতিরিক্ত [সচিব ও যুগ্ম সচিব] পুলিশ বাহিনীর কর্মকর্তাবৃন্দ। এবং ইলেক্ট্রনিক মিডিয়া ও প্রিন্ট  মিডিয়ার সিনিয়র সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, এলাকার সকল শ্রেণীর শত শত পেশা জীবি মানুষ। 

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

four × four =