বৃহস্পতিবার , ৪ নভেম্বর ২০২১ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. বিশেষ সংবাদ
  11. রাজধানী
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

আলোচিত সমিতির সভাপতি জসিম উদ্দিন ও সম্পাদক লাকী আক্তার’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪

প্রতিবেদক
bangladesh ekattor
নভেম্বর ৪, ২০২১ ৩:৫৭ অপরাহ্ণ

আলোচিত সমিতির সভাপতি জসিম উদ্দিন ও সম্পাদক লাকী আক্তার’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪।,

বাংলাদেশ একাত্তর.কম/নিজেস্ব প্রতিবেদক;

প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া আলোচিত কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর চেয়ারম্যান জসিম উদ্দিন ও সম্পাদক লাকী আক্তার’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

তাদের দেওয়া তথ্য মতে রাজধানীর বনানী থানাধীন জসিম ওভারসীজ এর অফিস এবং ভাটারা থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে ১ টি পিস্তল, ২ রাউন্ড গুলি, ২৯৭ পিস ইয়াবা, ১ টি মোবাইল ও ৯৬০০০ জাল টাকা উদ্ধার এবং ২ টি দামী গাড়ী জব্দ করা হয়।

মিরপুর এলাকার কতিপয় ক্ষতিগ্রস্থ ভুক্তভোগীদের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে গত ২৫ অক্টোবর ২০২১ তারিখ ১৩.৩০ ঘটিকা হতে ২৬ অক্টোবর ০৮.৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল মহানগরীর পল্লবী থানাধীন ১১/এ, রোড নং-৬, প্লট-৪, নান্নু সুপার মাকের্টে অভিযান পরিচালনা করে প্রতারণা দায়ে “কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ” এর চেয়ারম্যানের অন্যতম সহযোগী এবং প্রকল্প পরিচালক মোঃ শাকিল আহম্মেদ (৩৩) সহ মোট ১১ জনকে গ্রেফতার করা হয়। অভিযানকালে সভাপতি জসিমসহ সমিতির কার্যকরী কমিটি অন্যান্য সদস্যদের পাওয়া যায় নি। উক্ত অভিযানের ঘটনায় প্রিন্ট ও ইলেক্ট্রনিকস্ মিডিয়ায় বহুলভাবে প্রচারিত হওয়ায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

গোয়েন্দা নজরদারি ও স্থানীয় সোর্সের সহায়তায় জানা যায় গ্রেফতারকৃত জসিম সস্ত্রীক টাঙ্গাইলে অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে গত ০৩ নভেম্বর ২০২১ তারিখ সকাল ১০টা ৩০ ঘটিকা হতে অদ্য ০৪ নভেম্বর ২০২১ ইং তারিখ ০১.৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি আভিধানিক দল টাঙ্গাইলের ভুয়াপুর এলাকায় অভিযান করে চেয়ারম্যান প্রতারক মোঃ জসিম উদ্দিন (৫৪) এবং তার স্ত্রী মাহমুদা আক্তার লাকি (৪৫), গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় মূল অভিযুক্ত আসামী জসিম উদ্দিন এর নিজ জেলা মুন্সিগঞ্জ। সে নিজেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অনার্স পাশ করে বলে প্রচার করলেও আদতে সে এলাকার একটি স্থানীয় স্কুল থেকে এসএসসি পর্যন্ত পড়ালেখা করেছে। তার ২ জন স্ত্রী এবং ২ পুত্র সন্তান রয়েছে। পূর্বে একটি ইন্সুরেন্স কোম্পানীতে রিপ্রেজেন্টিটিভ হিসেবে কর্মরত ছিল। পরবর্তীতে ২০০৩ সালে সে অল্প সময়ে অধিক মুনাফা লাভের আশায় “কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ” প্রতিষ্ঠা করে কিন্তু সমবায় অধিদপ্তরের নিবন্ধন লাভ করে ২০০৬ সালে। এবং ২০১৩ সালে সমিতিটির পূনর্নিবন্ধন হয়। প্রাপ্ত তথ্য অনুযায়ী ২০১৮/২০১৯ সালের তাদের মোট সদস্য সংখ্যা ৫৩৭ জন কিন্তু প্রকৃতপক্ষে নিয়ম বহিভর্‚তভাবে ২৫-৩০ হাজার সদস্য গ্রাহক সংগ্রহ করেছে। সে কোম্পানীতে নতুন নতুন সদস্য আনয়নের লক্ষ্যে পুরাতন সদস্যদের চাপ প্রদান করতো এবং তাদের মুনাফার লোভ দেখাতো। তার এই “কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ” এর আনুমানিক ২৫-৩০ হাজার গ্রাহক রয়েছে যারা ডিপিএস ও এফডিআর এর মাধ্যমে বিনিয়োগ করেছে এবং যার পরিমান আনুমানিক শতকোটির উপরে বলে অনুসন্ধানে জানা যায়।

তাদের বিরুদ্ধে গত ২৬ অক্টোবর ২০২১ তারিখে ইতোপূর্বে ৪টি প্রতারনার মামলা রুজু করা হয়েছে। গ্রেফতারকৃত জসিম ও লাকী আক্তারের বিরুদ্ধে অস্ত্র, মাদক, প্রতারনা ও বিশেষ ক্ষমতা আইনে আরো নতুন ০ল৪টি মামলা রুজু প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ অসাধু সংঘবব্ধ অস্ত্রধারী প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

সুষ্ঠু নির্বাচনের লক্ষে সব থানার ওসি বদলীর নির্দেশ; ইসি

সুনামগঞ্জ জেলা যুব অধিকার পরিষদের সমন্বয় কমিটি ঘোষণা

রংপুর মেডিকেলে অভিজ্ঞ ডাক্তার নার্সদের অভাব চলে রোগিদের হয়রানি

বন্ধুর ১০ লাখ টাকা আত্মসাৎ করতে ছিনতাইয়ের নাটক সাজায় মুন্না

বিশ্বনাথের সাথে আমার আত্মার সম্পর্ক, নাসির উদ্দিন খান

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় জামিন পেলেন ‘ঝুমন দাস’

পল্লবীর বর্ণক ক্লাবের ভিতরে আগুন

যাত্রীবাহী বাসে শিশুকে মোবাইল ফোনে অশ্লীল ভিডিও দেখিয়ে কুপ্রস্তাব: যুবককে গনধোলাই

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মিরপুর প্রেসক্লাবের মানববন্ধন

দেলোয়ার হোসেন সাঈদী”চলে গেলেন ‘না’ ফেরার দেশে