সোমবার , ৩১ ডিসেম্বর ২০১৮ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

আগামী সপ্তাহে নতুন সরকারের শপথ গ্রহণের সম্ভাবনা

প্রতিবেদক
bangladesh ekattor
ডিসেম্বর ৩১, ২০১৮ ৯:৫৩ অপরাহ্ণ

আগামী সপ্তাহে নতুন সরকারের শপথ গ্রহণের সম্ভাবনা ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ নিরঙ্কুশ জয় পেয়েছে। ফলে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। [বাংলাদেশএকাওর.কম] এস এম বাবুল

সংসদ সচিবালয় ইতিমধ্যেই নির্বাচনে জয়ী সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠানের প্রস্তুতি শুরু করেছে । সেই সাথে সংসদ সদস্যদের নির্বাচনের বিষয়টি নিশ্চিত করে গ্রেজেট প্রকাশের কাজও শুরু করেছে নির্বাচন কমিশন। সংবিধান অনুযায়ী, গেজেট প্রকাশের তিন দিনের মধ্যে শপথ পড়াতে হবে।

বিশেষ সূত্র জানা যায়,দু’একদিনের মধ্যেই নির্বাচিত সদস্যদের গেজেট জারি করবে নির্বাচন কমিশন।  এর প্রস্তুতিও শুরু করেছেন নির্বাচন কমিশন। গেজেট প্রকাশের পরপরই স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ পাঠ করাবেন।

 এরই মধ্যে শপথ অনুষ্ঠান সম্পন্ন করার প্রস্তুতিও শুরু করেছে সংসদ সচিবালয়। স্পিকার মঙ্গলবার রংপুর থেকে ঢাকায় ফেরার পরপরই তার তত্ত্বাবধানে অনুষ্ঠানের পুরো প্রস্তুতি সম্পন্ন করা হবে।

৩০শে ডিসেম্বর রোববার দেশের ২৯৯টি আসনে একযোগে ভোট অনুষ্ঠিত হয়। বেসরকারি ফলাফল অনুযায়ী, এই নির্বাচনে আওয়ামী লীগ পেয়েছে ২৫৯ টি আসন। ২২টি আসন পেয়ে জাতীয় পার্টি। বিএনপি ৫টি আসন এবং ১৩টি আসন পেয়েছে অন্যান্যরা।

এই  ফলাফল নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে গেজেট আকারে প্রকাশ করবে ।

সর্বশেষ - অন্যান্য