তথ্য-প্রযুক্তি, রাজধানী

অনলাইনে মোবাইল দিয়ে প্রতারণা, আটক ২

%e0%a6%85%e0%a6%a8%e0%a6%b2%e0%a6%be%e0%a6%87%e0%a6%a8%e0%a7%87-%e0%a6%ae%e0%a7%8b%e0%a6%ac%e0%a6%be%e0%a6%87%e0%a6%b2-%e0%a6%a6%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%87-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a4

বাংলাদেশ একাত্তর.কম (সফিকুর রহমান)

অনলাইনে দামি মোবাইলের অর্ডার করলে খেলনা বা ডামি মোবাইল দিয়ে প্রতারণা করার অপরাধে দুই জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। সেল বিডি.কম ও বিডি এক্সপ্রেস.কম এর মালিক, অনলাইনে প্রতারনার মূল হোতা আশিক বিল্লা অভিযানের আগেই পালিয়ে যান।

আটকরা হলো, মোঃ মনিরুজ্জামান (৪২) ও জান্নাতুল ফেরদৌস (২৫)।’

শুক্রবার (১৭ জুলাই) রাজধানীর ইস্টার্ন প্লাজায় সকাল থেকে রাত পর্যন্ত চলে অভিযান। র‍্যাব-২ (সিপিসি-১) এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মো. সাইফুল মালিক অভিযানে নেতৃত্ব দেন।

র‍্যাব জানায়, প্রতারক চক্রটি অনলাইনে দামী মোবাইলের লোভনীয় বিজ্ঞাপন দিত। ক্রেতারা অর্ডার করে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে টাকা পাঠিয়ে দিত। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হতো মোবাইল। ভুক্তভোগীরা ফোন প্যাকেট খুলে দেখতো ডামী বা খেলনা মোবাইল ফোন। এরকম বেশ কিছু অভিযোগের ভিত্তিতে শুক্রবার ইষ্টার্ন প্লাজার ৭ম তলায় অভিযান চালানো হয়। পরে ইষ্টার্ন প্লাজার পেছনের রোডে একটি বাড়িতে অভিযান চালানো হয়।

র‍্যাব-২ (সিপিসি-১) এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মোঃ সাইফুল মালিক বলেন, আমাদের কাছে ভুক্তভোগীরা অভিযোগ করে। তখন আমরা নিজেরাও ফোনের অর্ডার করি। আমাদেরকেও খেলনা বা ডামী মোবাইল পাঠানো হয়। এরপর থেকে চক্রটিকে গোয়েন্দা নজরদারিতে রাখি। কিন্তু তারা যে ঠিকানা ব্যবহার করেছে, সে ঠিকানাও ভুয়া। এরপর আমরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের অফিস ও বাসার ঠিকানা বের করে অভিযান পরিচালনা করি।

ডামি বা খেলনা মোবাইল উদ্ধার করা হয়।

সেখান থেকে দুই জনকে আটক করি। এসময় ৩৩৩ টি ডামী মোবাইল, ৬৫০ টি মোবাইল কাভার, তিনটি মনিটর, তিনটি সিপিও, মোবাইল চার্জার ১৭০ টি, সিম কার্ড ৬৫ টি, একটি ল্যাপটপ ও নগদ এক লাখ ২০ হাজার টাকা জব্দ করা হয়। চক্রটির মূল হোতা আশিক বিল্লাকে ধরার জন্য আমাদের অভিযান অব্যাহত আছে। আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।’

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

5 × one =