সোমবার , ২০ মার্চ ২০২৩ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

অনলাইনে ‘মিলন টেলিকম’ প্রতারণা; ক্রেতা হয়রানির শীর্ষে

প্রতিবেদক
bangladesh ekattor
মার্চ ২০, ২০২৩ ১০:১২ অপরাহ্ণ

অনলাইন মাধ্যমে মিলন টেলিকম ফেসবুক ও ইউটিউবে লোভনীয় অফার দিয়ে প্রতারণা চালিয়ে যাচ্ছে। ক্রেতা হয়রানির শীর্ষে এর সমাধান কোথায়।

বাংলাদেশ একাত্তর.কম; এসএম সুমন: সোমবার (২০ মার্চ) ২০২৩ইং

যুগের পরিবর্তনের সাথে সাথে আমাদের জীবন যাত্রার গতি ও ধরণ সবই পরিবর্তন হয়েছে। কাজের ব্যস্ততা আর মার্কেটের ঝামেলা এরাতে বর্তমানে আমরা অনলাইনে অর্ডার করতেই বেশী অভ্যস্ত হয়ে গেছি। কিছু অসাধু ব্যক্তি এই সুযোগটা কাজে লাগিয়ে প্রতারণার মাধ্যমে নিজেদের আখের গোছাতে ব্যস্ত হয়ে গেছে।

কিছুদিন আগে এমন একটা অনলাইন শপ আর ব্যক্তিকে নিয়ে খবর প্রকাশের পর সেই অনলাইন শপের পেইজটা বন্ধ করে দেয় প্রতারণাকারী চক্র কিন্তু আরও কিছু প্রতারক অনলাইন শপের খবর আসে আমাদের কাছে যারা ক্রেতা ঠকানো আর প্রতারণায় জরিত।

মিলন টেলিকম এর ফেসবুক লিং https://www.facebook.com/111762804862835/posts/210081528364295/?mibextid=Nif5oz

মিলন টেলিকম, কাজীপুর, সিরাজগঞ্জ। এমনই একটা অনলাইন শপ। বিভিন্ন ব্রান্ডের কপি সেট অরিজিনাল সেট বলে বিক্রি করা যে প্রতিষ্ঠানের কাজ। অরিজিনাল সেটের দামে কপি সেট বিক্রি করে ক্রেতাদের ঠকানোই এদের মুল কাজ হয়ে দাড়িয়েছে। আকর্ষনীয় প্রচার আর ইউটিউবে ভিডিও দেখে অনেকেই আকৃষ্ট হয়ে অর্ডার করে কিন্তু পরবর্তীতে বুঝতে পারে সেটা অরিজিনাল সেট না বরং কপি সেট। অনেক ক্রেতাই তার ব্যাপারে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

তার প্রচারে অরিজিনাল সেটের ফিচার সহ ছবি থাকলেও বাস্তবতা ভিন্ন। সেট গুলো মেইড ভিয়েতনাম ও অরিজিনাল বলে কপি সেট দিচ্ছে। সে কখনোই কপি বলেনা, বলে আনঅফিশিয়াল ও অরিজিনাল সেট।

এক ভুক্তভোগী ক্রেতা বলেন, আমরা মিলন টেলিকম থেকে নকিয়া ২৭২০ একটা সেট নিয়ে ভালোমতো দেখি তাতে অরিজিনাল সেটের সব ফিচারস্ নাই এবং তা ১০০% কপি সেট। কিন্তু তারা অরিজিনাল বলেই  বিক্রি করছে। আসল বলে নকল চালিয়ে দেওয়া যা সম্পূর্ণ রুপে অবৈধ ও বেআইনি।

এই বিষয়ে অচিরেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা কামনা করে অনেক সাধারণ মানুষ ওই সব প্রতারকদের উপযুক্ত শাস্তি কামনা করেন।

সর্বশেষ - অন্যান্য