সোমবার , ৪ নভেম্বর ২০১৯ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

সাবেক সিটি মেয়র সাদেক হোসেন খোকা আর নেই!

প্রতিবেদক
bangladesh ekattor
নভেম্বর ৪, ২০১৯ ৫:২৭ অপরাহ্ণ

অনলাইন ডেক্সঃ ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা নিউ ইয়র্কের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন।

বাংলাদেশ সময় রোববার” দুপুর ২’টা ১৫ মিনিটে এবং নিউইয়র্কের স্থানীয় সময় রাত ৩’টার সময় সাদেক হোসেন খোকা ইন্তেকাল করেন।

সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এক ফেসবুক পোস্টে তার পিতার ইন্তেকালের খবর জানিয়েছেন। ক্যান্সারের চিকিৎসার জন্য কয়েক বছর ধরে খোকা নিউ ইয়র্কে অবস্থান করছিলেন। কয়েক দিন আগে শারীরিক অবস্থা আর অবনতি ঘটে চিকিৎসকরা তাকে ক্যান্সারের চিকিৎসা দেয়া বন্ধ করে দেন। নিবিড় পর্যবেক্ষণে রেখে কৃত্রিম উপায়ে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছিল।

উল্লেখ্য, মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ন্যাশনাল আওয়ামী পার্টিতে (ন্যাপ) যোগদানের মাধ্যমে রাজনীতিতে পা রাখেন সাদেক হোসেন খোকা। পরে তিনি বিএনপিতে যোগ দেন ও দলের ঢাকা মহানগর শাখার সভাপতি হন। ১৯৯১ সালে সূত্রাপুর-কোতোয়ালি আসন থেকে খোকা প্রথম বার সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন এবং পরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী হন। ২০০১ সালে একই আসন থেকে তিনি এমপি নির্বাচিত হন এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর দায়িত্ব পান। পরে ২০০২ সালে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হন। তিনি প্রায় নয় বছর ধরে ওই পদে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় নির্বাচনের কয়েকদিন আগে সাবেক মন্ত্রী খোকাকে গ্রেপ্তার করা হয়। কারাগার থেকে জামিনে মুক্তি পান।

পরে অসুস্থ হলে তাকে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। তবে সেখানের চিকিৎসকরা তার স্বাস্থ্য সংক্রান্ত জটিলতার কারণ শনাক্ত করতে পারেননি। পরে ২০১৪ সালের ১৪ মে ক্যান্সারের চিকিৎসা করানোর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে পারি জমান। অবশেষে মৃত্যুর কাছে পরাজিত হন। এদিকে খোকার মৃত্যুতে তার পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। অশ্রুশিক্ত হয়ে পড়েছে তার রাজনৈতিক বিএনপির দলীয় সহপাঠীদের মাঝেও।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বেগম খালেদা জিয়ার মুখ দিয়ে রক্তপাত হচ্ছে

আ.লীগের ২১টি-ইউনিটে বিএনপি কর্মী পদে,দুর্দিনের আওয়ামিলীগ নেতাকর্মীরা হতাশ!

হিন্দু উত্তরাধিকার আইন সংস্কার, না মাইনোরিটি সুরক্ষা আইন জরুরী ?

র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানা এলাকা হতে ৬৫. ৫ কেজি গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০১টি ট্রাক জব্দ।

মিরপুরে অসহায়দের মাঝে মুসলিম এইড’র রমজান ফুড ভাউচার বিতরণ

আলো জ্বলে উঠল পদ্মা সেতুর ল্যাম্পপোস্টে

পল্লবীর চাঞ্চল্যকর মিলন হত্যা চেষ্টা মামলার চার আসামী গ্রেফতার

মিরপুরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

দীঘির সিনেমার শুটিং চলছে পল্লবীতে