জাতীয়

মুজিব শতবর্ষ উপলক্ষে ২৬০০ বাস্তহারা পরিবারের পুর্নবাসন প্রকল্পের দলিল হস্তান্তর

%e0%a6%ae%e0%a7%81%e0%a6%9c%e0%a6%bf%e0%a6%ac-%e0%a6%b6%e0%a6%a4%e0%a6%ac%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%b7-%e0%a6%89%e0%a6%aa%e0%a6%b2%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b7%e0%a7%87-%e0%a7%a8%e0%a7%ac%e0%a7%a6

মুজিব শতবর্ষ উপলক্ষে ২৬০০ বাস্তহারা পরিবারের পুর্নবাসন প্রকল্পের দলিল হস্তান্তর। 

বাংলাদেশ একাত্তর.কম / নিজেস্ব প্রতিবেদক:   

রাজধানীর মিরপুর পল্লবী বাউনিয়াবাধ এলাকায় মুজিব শতবর্ষ উপলক্ষে ২৬০০ বাস্তহারা পরিবারের পুর্নবাসন প্রকল্পের দলিল হস্তান্তর।

বাস্তহারা প্লট মালিকরা

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন শরীফ আহমেদ (এমপি) মাননীয় প্রতিমন্ত্রী, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। প্রধান বক্তা জনাব আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা (এমপি ঢাকা ১৬)। বিশেষ অতিথি জনাব মোঃ শহীদ উল্লা খন্দকার (সচিব, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়)। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, মোঃ দেলওয়ার হায়দার (চেয়ারম্যান, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ)

এ সময় আরো উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ড কাউন্সিলর কাজী জহিরুল ইসলাম মানিক ও ৬নং ওয়ার্ড মোঃ তাইজুল ইসলাম চৌধুরী বাপ্পীসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দরা

২৬০০ পরিবারের দলিল হস্তান্তরের কথা থাকলেও আজ ৯৩টি এবং ২০১৮ সালে ১০ দলিল মোট ১০৩ টি প্লটের মালিকানা দলিল হস্তান্তর করা হয়।

এ সময় অনুষ্ঠানের প্রধান বক্তা, ইলিয়াস উদ্দিন মোল্লা বলেন, আমরা আজ যতগুলি প্লটের দলিল আপনাদের হাতে তুলে দিতে পেরেছি বাকি গুলো পর্যায় ক্রমে দেওয়া হবে আপনারা কেউ হতাশা গ্রুস্থ হবেন না।

বাস্তহারা প্লটের দলিল এখনো যারা হাতে পাননি তারা বলেন, প্রায়ই ৩২ বছর ধরেই আমাদের প্লটের দলিল এভাবেই ছিড়ে ছিড়ে দিচ্ছে।

তারা বলেন, অনেক প্লট মালিক প্লট বিক্রি করে চলে গেছেন। একটি প্লট তিন-চার বার বেচা-কেনা হয়েছে। যাদের নামে প্লট বরাদ্দ হইছে তারা অনেকেই মারাও গেছে এই প্লটের দলিল দেখে যেতে পারেনি। আমরাও কি দেখে যেতে পারবোনা কি-না তা আল্লাহ মাবুদ-ই জানে। সরকার চাইলে তো একদিনেই সব দলিল হস্তান্তর করতে পারে। এত বছর ধরে মাত্র ১০৩ টি দলিল হস্তান্তর করা হলো।

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

7 − 4 =