NEWS, আন্তর্জাতিক

মনিকা লিউনস্কির সঙ্গে বিল ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির।

%e0%a6%ae%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%95%e0%a6%be-%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%89%e0%a6%a8%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%95%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%b8%e0%a6%99%e0%a7%8d%e0%a6%97%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%bf

মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সাথে হোয়াইট হাউজের এক শিক্ষানবিশ মনিকা লিউনস্কির যৌন-সম্পর্কের ঘটনা শুধু যুক্তরাষ্ট্রেই নয়, সারা বিশ্বেই আলোড়নের সৃষ্টি করেছিল।

[বাংলাদেশ একাওর] (এস এম বাবুল)

গত শতাব্দীর ১৯৯০ এর দশকে ওই কেলেঙ্কারির জেরে সেসময় প্রেসিডেন্ট ক্লিন্টনকে ইমপিচ করা অর্থাৎ সংসদীয় বিচারের মাধ্যমে প্রেসিডেন্টের পদ থেকে অপসারণ করার কথাও উঠেছিল।

 ক্লিনটন-লিউনস্কি: পেছন ফিরে দেখা

“ওই নারীর সাথে আমার কোন যৌন সম্পর্ক ছিলো না”- ১৯৯৮ সালে করা তৎকালীন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের এই উক্তিটি যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ইতিহাসে স্মরণীয় ও আলোচিত উক্তিগুলোর একটি।

তার এই বক্তব্য সত্যও ছিলো না।

পরে প্রমাণ হয়েছে যে হোয়াইট হাউজের শিক্ষানবিশ, তরুণী মনিকা লিউনস্কির সাথে তার ‘সম্পর্ক’ হয়েছিল। মিজ লিউনস্কির এক বান্ধবী এবং সহকর্মী লিন্ডা ট্রিপ গোপনে তাদের এক আলোচনা রেকর্ড করেছিলেন যাতে তিনি ওই সম্পর্কের বিস্তারিত বিবরণ দিয়ে সেটা স্বীকার করে নিয়েছিলেন।লিউনস্কির সাথে প্রেসিডেন্ট ক্লিনটন।

সেসময় প্রেসিডেন্ট ক্লিনটনের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা করেছিলেন সরকারি এক কর্মকর্তা পলা জোন্স। ওই মামলায় লিখিতভাবে বিবৃতি দিতে ডেকে পাঠানো হয়েছিল মিজ লিউনস্কিকে। তখন তিনি তাদের মধ্যে যৌন সম্পর্ক থাকার কথা অস্বীকার করেছেন। পরে অবশ্য ওই মামলাটি খারিজ করে দেওয়া হয়েছিল।

শপথ নিয়েও প্রেসিডেন্ট ক্লিনটন নিজেও এধরনের সম্পর্কের কথা অস্বীকার করেছেন। এবং তখনই তার বিরুদ্ধে শপথ-ভঙ্গের অভিযোগ ওঠে।

এতদিন পরে সে কথা প্রকাশ করলেন তিনি। সে দিন যে স্বামীর সিদ্ধান্তকে তিনি সমর্থন করেছিলেন সেটা জানিয়েছেন হিলারি।

 

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

one + 5 =

বাংলাদেশ একাত্তর