শনিবার , ১৫ সেপ্টেম্বর ২০১৮ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

ঢাকা-১৪ আসনে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছেড়ায় মিরপুর প্রেস ক্লাবের মানব বন্ধন

প্রতিবেদক
bangladesh ekattor
সেপ্টেম্বর ১৫, ২০১৮ ৮:৩৩ অপরাহ্ণ

সেলিম মোল্লা বাংলাদেশ একাত্তর : রাজধানী মিরপুর ঢাকা-১৪ আসনে দৈনিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এ.কে.এম মতিউর রহমান একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে প্রত্যাশিত।

তিনি ঢাকা-১৪ আসন এলাকা দিয়ে বঙ্গবন্ধু ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত পোষ্টার,ফেস্টুন ও ব্যানার বিভিন্ন স্থানে টাঙ্গিয়ে ব্যাপক ভাবে প্রচার প্রচারণা  করে আসছিলেন।হঠাৎ পাকিস্তানি হানাদের মত রাতের আধারে গত বৃহঃপতিবার ওই এলাকার কিছু সন্ত্রাসী বঙ্গবন্ধু ও মাননীয় প্রধান মন্ত্রীর ছবি ধারালো ছুরি দিয়ে কেটে ছিড়ে ময়লার স্তুপে ফেলে দেয়।এই বিষয়ে দারুসসালাম থানাকে অবগতি করা হলে দারুসসালাম থানা কোন ব্যবস্থা নেয়নি যার কারনে মিরপুরের সাংবাদিক সমাজ বিচারের দাবীতে রাজপথে নেমেছে  মিরপুরের ওই সকল সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের কাঠগড়ায় দাড় করানোর দাবিতে মিরপুর প্রেস ক্লাব কর্তৃক আয়োজিত এ মানব বন্ধন কর্মসুচি পালন করেন।

মিরপুর বাস ষ্ট্যান্ড সংলগ্ন গ্রামীন ফোন সেন্টারের সম্মুখে আজ ১৫ সেপ্টম্বর ২০১৮ইং তারিখ রোজ শনিবার সকাল ১০.০০ঘটিকায় মানব বন্ধন করেন।মানব বন্ধনের সময় বক্তব্যে, এম জাকির হোসেন বলেন, মিরপুরের যে সকল সন্ত্রাসীরা, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী দেশ রত্ন শেখ হাসিনার ছবি ছিড়ে ফেলেছে তাদের অতিদ্রুত গ্রেফতার করতে হবে এবং বিচারের কাঠ গড়ায় দাঁড় করাতে হবে।সঠিক বিচার না হলে বাংলাদেশের সাংবাদিক সমাজ বসে থাকবেনা

বক্তব্যে মাসুদ সাগর বলেন, ঢাকা-১৪ আসনে রাতের ঢাকায় যারা নেশা অসামাজিক অপকর্ম কাজে লিপ্ত থাকে তারাই এই নেক্কারজনক কাজ করতে পারে। কেননা মাদকসেবী যারা তারা নিজের বাবা মা কেও রাতের আধারে নেশার ঘোরে খুন করতেও দিধাবোধ করবেনা।বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রতি অনুরোধ এই জঘন্যতম অপরাধের সাথে যারাই জরিত থাকুক তাদের আইনের কারাগারে বন্দি করে এর মুল রহস্য উৎঘাটন করবেন।

উক্ত মানব বন্ধন কর্মসুচিতে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রেখেন, মিরপুর প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি জামান কামাল, সাবেক সাধারণ সম্পাদক এম জাকির হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদ সাগর, সাবেক প্রচার সম্পাদক মারুফ হায়দার, এবং মিরপুর প্রেসক্লাবের বর্তমান প্রস্তাবিত সাংগঠনিক সম্পাদক শেখ রাজু উজ জামান( প্রকাশক ও সম্পাদক বাংলাদেশ একাত্তর ও বার্তা সম্পাদক জাতীয় দৈনিক অন্যায়ের চিত্র পত্রিকা।

আরো উক্ত মানব বন্ধনে বক্তব্য রাখেন , তারা হলেন, সাংবাদিক আলাউদ্দিন, আশরাফ বাবু, রেহানা চৌধুরী, কাজী সামাদ, বাবুল খান,আফজাল হোসেন জাকির, কাজী ওবায়দুর রহমান (স্টাফ রিপোর্টার-দৈনিক বাংলাদেশ) সাদ্দাম হোসেন মুন্না [বাংলাদেশএকাত্তর ] ও অন্যান্য কূলাকৌশলীরা বক্তব্য দেন।

তারা ঢাকা-১৪ আসনে বঙ্গবন্ধু ছবির অবমাননাকারী ব্যক্তিদের আইনের আওতায় এনে বাংলাদেশ সরকারের কাছে শাস্তির দাবি জানান। এই ঘটনার জন্যে দায়ী ব্যক্তি যেই হোকনা কেন, সরকারের সাহায্যে, তদন্ত সাপেক্ষে তাদের চিহ্নিত করা, তাদের ইন্দন ও সাহায্যকারী ব্যক্তি ও সংস্থা, এমনকি প্রশাসনের ভেতরে লুকিয়ে থাকা এই ধরনের কর্মকর্তাদের ও চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহবান জানান।বক্তব্যে, শেখ রাজু উজ জামান বলেন ,এরা কারা? এদের উদেশ্য কি? ছবি ছিড়ে কি বোঝাতে চায়?  বঙ্গবন্ধু না হলে এদেশ হতনা বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হত না আর এই বাংলার বুকে আরাম আয়েশ করে বাংলার পিতার ছবি ছিরো রাতের আধারে

এদের চিহ্নিতকরণ করে উপযুক্ত শাস্তির দাবী জানান তিনি মিরপুরসহ সারা বাংলার মানুষের একটাই কথা এরা কারা? এদের মুল উদেশ্য কি? বক্তব্য শেষে মানব বন্ধনটি মিরপুর জোনের ডিসি অফিসে সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি স্বারক লিপি পেশ করেন। এবিষয়ে মিরপুর জোনের ডিসি দুরত্ব ব্যবস্থা নিবেন বলে বিস্বাস ও আস্থা সকল সাংবাদিক এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের।

সর্বশেষ - অন্যান্য