আইন ও আদালত

চরভদ্রাসনে বাড়ীঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ ; আহত-৩ সংবাদ সম্মেলন

%e0%a6%9a%e0%a6%b0%e0%a6%ad%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%b8%e0%a6%a8%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%be%e0%a7%9c%e0%a7%80%e0%a6%98%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%b9%e0%a6%be%e0%a6%ae%e0%a6%b2%e0%a6%be

নাজমুল নিরব খান,ফরিদপুর চরভদ্রাসন থেকেঃ

ফরিদপুরের চরভদ্রাসন সদর উপজেলা বি.এস. ডাঙ্গী গ্রামের প্রবাসী শেখ মুজিবুর রহমানের স্ত্রী রুবি বেগম (৫০) এর বসতবাড়ীতে হঠাৎ হামলা, লুটপাট ও ভাঙচুরের অভিযোগে গত সোমবার বিকাল সাড়ে ৪টায় স্থানীয় চরভদ্রাসন প্রেস ক্লাবে সংবাদ সন্মেলন করেছেন ক্ষতিগ্রস্থ পরিবার।

জানাযায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে গত ২৯ জানুয়ারী বিকেল ৩ টায় প্রতিপক্ষ রফিক খলিফার ছেলে নূরু খলিফা (৪৫) এর ভাড়াটিয়া বাহিনী মারুফ মৃধা (৪৫), মোশারফ মৃধা (৫০), আজাদ মৃধা (৩৫) ও বোরহান (৪০) সহ ২০/২৫ জনের সংঘবদ্ধ দল টিনের দেয়াল প্রাচীর ভেঙে বসত বাড়ীতে ঢুকে হামলা চালায় । এতে ক্ষতিগ্রস্থ পরিবারের মহিলা ও পুরুষ মিলে মোট তিনজন আহত এবং নগদ টাকা ও স্বর্ণালঙ্কার মিলে প্রায় সাড়ে ৪ লাখ টাকার মালামাল লুট করা হয়।এছারা মহিলাদের শ্লীলতাহানী ঘটানো হয়েছে বলে জানা গেছে।

আহতরা হলেন- প্রবাসীর স্ত্রী রুবি বেগম (৫০), ভাবি সালমা আক্তার (৪৫) ও ছেলে রাসেল শেখ (৩২)। আহতদের মধ্যে প্রবাসীর ভাবি সালমা আক্তার মাথায় ও বাম হাতে গুরুতর জখম নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ব্যপারে প্রবাসীর স্ত্রী রুবি বেগম বাদী হয়ে ফরিদপুর ফৌজদারী কোর্টে একটি মামলা করেছেন। মামলা নং-১৩/১৮, মামলাটি পিইবি’র উপর তদন্তধীন রয়েছে। মঙ্গলবার প্রতিপক্ষ নূরু খলিফাকে হামলার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বাংলাদেশ একাত্তর’কে জানান -প্রবাসীর বাড়ীঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনার সময় আমি ছিলাম না। মূলতঃ যাদের মাধ্যম হয়ে আমি উক্ত ৫ শতাংশ জমি ক্রয় করেছিলাম তারাই আমার জমি বুঝে দেওয়ার জন্য ঘাটনা ঘটিয়েছে”।

সোমবার সংবাদ সন্মেলনে এ বিষয়ে সভাপতিত্ব করেন চরভদ্রাসন প্রেস ক্লাবের সভাপতি মোঃ মেজবাহ উদ্দিন। সংবাদ সন্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন ক্ষতিগ্রস্থ পরিবারের অনার্স পড়ুয়া-ছেলে মোঃ আশিকুর রহমান। এ সময় স্থানীয় গন্যমান্যরাও উপস্থিত ছিলেন।

অভিযোগে বলা হয়, ক্ষতিগ্রস্থ পরিবারের বসতভিটে ঘেষে স্থানীয় এক ধর্ণাঢ্য প্রভাবশালী নুরু খলিফা গত বছর ৫ শতাংশ জমি ক্রয় করেন। এর কিছুদিন পর প্রবাসী পরিবারের বসতভিটের মধ্যে আরও ৫ শতাংশ জমি উক্ত প্রভাবশালীর স্বত্ত¡ রয়েছে বলে সে দাবী করে আসছিল। ঘটনার দিন বিকেলে দেশীয় অস্ত্রে সজ্জিত ২০/২৫ জনের সংঘবদ্ধ দল প্রবাসী পরিবারের চারপাশে ঢেউটিন দিয়ে গড়া দেয়াল প্রাচীর বেড়া ভেঙে বাড়ীতে প্রবেশ করে ,তারপর প্রবাসী বাড়ীর চারটি ঘরের মধ্যে দু’টি তালাবদ্ধ ঘরের টিনের বেড়া কেটে মালামাল লুট করে নিয়ে যায় হামলাকারীরা। ক্ষতিগ্রস্থ পরিবারের আহতদের প্রথমে চরভদ্রাসন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসকদের পরামর্শে আহত সালমা আক্তারকে গুরুতর অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

sixteen − 12 =