NEWS, জাতীয়, রাজধানী, সারাদেশ

আজ চকবাজারে আগুনে পুড়ে যাওয়া নিহতের শ্রদ্ধা জানাতে একদিনের রাষ্ট্রীয় শোক

%e0%a6%9a%e0%a6%95%e0%a6%ac%e0%a6%be%e0%a6%9c%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%86%e0%a6%97%e0%a7%81%e0%a6%a8%e0%a7%87-%e0%a6%aa%e0%a7%81%e0%a7%9c%e0%a7%87-%e0%a6%af%e0%a6%be%e0%a6%93%e0%a7%9f

(বাংলাদেশ একাত্তর.কম) বিশেষ প্রতিনিধিঃ সাদ্দাম হোসেন মুন্ন। রাজধানীর চকবাজার চুড়িহাট্টার ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার শান্তি কামনা ও তাঁদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা-সহমর্মিতা প্রকাশের জন্য এক দিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাঙ্গালী জাতি।

আজ সোমবার রাষ্ট্রীয় শোক দিবস হিসেবে পালন করা হবে। গত রোববার মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এবং মন্ত্রিপরিষদ সচিবের রুটিন দায়িত্বে থাকা শামসুল আরেফিন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়। রাষ্ট্রীয় শোক দিবস পালন উপলক্ষে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান/ভবন ও বিদেশে বাংলাদেশের মিশনগুলোতে জাতীয় পতাকা উত্তোলন থাকবে।

উলেখিত গত বুধবার রাতে চকবাজার চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ড হয়। সরকারি তথ্য অনুযায়ী এতে ৬৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ৪৭ জনের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এদিকে হতাহত লোকজনেদের প্রতি শোক জানাতে জাতীয় সংসদে প্রস্তাব গ্রহণ করা হয়েছে। গত রোববার বিকেলে সংসদের বৈঠকের শুরুতেই স্পিকার শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাব সংসদে উপস্থাপন করেন। পরে সেটি সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়। শোক প্রস্তাবে স্পিকার বলেন, ভয়াল অগ্নিকাণ্ডের ঘটনায় ও মৃত্যুতে মহান জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে। জাতীয় সংসদ অগ্নিকাণ্ডে মৃত্যুবরণকারী ব্যক্তিবর্গের আত্মার মাগফিরাত কামনা করছে ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

Print Friendly, PDF & Email
Comments
Share
bangladesh ekattor

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

seventeen − 4 =