রাজনীতি, সারাদেশ

শেখ হাসিনাকে বাংলার মা আখ্যায়িত করেছেন বাংলার মানুষ

%e0%a6%b6%e0%a7%87%e0%a6%96-%e0%a6%b9%e0%a6%be%e0%a6%b8%e0%a6%bf%e0%a6%a8%e0%a6%be%e0%a6%95%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%be%e0%a6%82%e0%a6%b2%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%ae%e0%a6%be-%e0%a6%86%e0%a6%96

বাংলাদেশ একাত্তর ডেক্সঃ শেখ হাসিনাকে বাংলার মা আখ্যায়িত করেছেন বাংলার মানুষ। সচেতন মহল মনে করেন) সন্তান যখন বাজে হিংস্র হয়ে উঠে তখন সমাজ সেই সন্তানের মা বাবাকে তুলে গাল-মন্দ করে। সমাজের শান্তির জন্য খুব কম মা বাবাই তাদের সন্তানকে সৎ পথে আনতে সক্ষম হন। কিন্ত বাংলার মা’ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সকল সন্তান নষ্ট হয়েছে তাদের সঠিক পথে আনার খুব সুন্দর একটা পরিকল্পনা করেছেন। এখন আর মা বাবাকে কেউ গালী দিতে পারবেনা।তাই সারা বিশ্ব এখন মায়ের প্রশংসায় পঞ্চমুখ। পৃথিবীর ইতিহাসে এই প্রথম বারে প্রধানমন্ত্রীর এমন কার্যক্রমে সারা বিস্ব খুশি ও মহা-আনন্দিত নিজ দলের নেতাকর্মীরাও।

জানা যায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক। তিন কার্যদিবসের মধ্যে তাঁর নামে থাকা সব হিসাবের লেনদেন তথ্য, বিবরণীসহ সব পাঠাতে বলা হয়েছে।|

আজ বৃহস্পতিবার এ বিষয়ে ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট। এতে বলা হয়েছে, ওমর ফারুক চৌধুরীর নামে থাকা সব ধরনের ব্যাংক হিসাবের লেনদেন, বিবরণীর তথ্য তিন কার্যদিবসের মধ্যে পাঠাতে হবে। ক্যাসিনো কেলেঙ্কারির ঘটনায় এর আগেও কয়েকজন যুবলীগ নেতা ও ব্যবসায়ীর ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংক। অনেকের ব্যাংক হিসাব অবরুদ্ধও (ফ্রিজ) করা হয়। ফ্রিজ করা হিসাব থেকে টাকা উত্তোলন ইতিমধ্যে বন্ধ হয়ে গেছে।

তবে দল করে যারা অল্পদিনে কোটিপতি হয়েছে এদের ব্যাংক হিসাবের দিকেও লক্ষ রাখছে।  আওয়ামীলীগ, যুবলীগ,ও ছাত্রলীগসহ অংঙ্গ-সংগঠনের অন্যন্য কেন্দ্রীয়, থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতারাদের অবৈধ উপার্জনের অর্থ আত্মীয় স্বজনের নামে-বেনামে প্রপাটি কিনছেন যাতে সরকারী কোন মহল তাদের কালো টাকার সন্ধান না পান।

ঢাকা দক্ষিণের পর ঢাকা উত্তরের বর্তমান ক্ষমতাসীন দলের নেতারা নির্ঘুম রাত কাটছে ভয়ে। তারা অনেকেই রাতে বাসায় থাকছেন। নানা ছাল ছুতো ধরে দেশ ত্যাগ করারও পরিকল্পনা করছেন।

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

four − two =

বাংলাদেশ একাত্তর