অন্যান্য, আইন ও আদালত, রাজধানী, সারাদেশ

মাদক বিরোধী অভিযানে সফল ডিএমপি

%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a6%e0%a6%95-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a7%e0%a7%80-%e0%a6%85%e0%a6%ad%e0%a6%bf%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%87-%e0%a6%b8%e0%a6%ab%e0%a6%b2-%e0%a6%a1

মতিঝিল এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদকসহ ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

ডিএমপি মিডিয়া সেন্টারের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, সংশ্লিষ্ট থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ ও ডগ স্কোয়াডের সম্মিলিত অংশগ্রহণে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে গ্রেফতারদের কাছ থেকে ৫৬৫ পিস ইয়াবা ট্যাবলেট, ৫০০ গ্রাম গাঁজা, ৫০ পিস ইনজেকশন ও একটি মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ।

ট্রাফিক আইন ভঙ্গের দায়ে ৫ হাজার ৫৬৩ মামলা : রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ।

দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান নিয়মিতভাবে রাজধানীতে পরিচালনা করা হয়। সোমবার দিনভর রাজধানীর বিভিন্ন স্থানে এ সংক্রান্ত অভিযান চলে। এ সময় ৫ হাজার ৫৬৩টি মামলা ও ৩ লাখ ৬ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে ৬০টি গাড়ি ডাম্পিং ৮৫৯টি গাড়ি রেকার করা হয়। ট্রাফিক সূত্রে আরও জানা যায়, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৩৯৫টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৪৯টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ৬টি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১৫টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে মিরপুর ১০ নাম্বার হয়ে মিরপুর-১২, সিরামিক রোড হয়ে কালসি রোডে রাতে সব সময় বাসগাড়ী পার্কি করা থাকে ফলে প্রতিদিন কোন না কোন দূর্ঘটনার শিকার হন সাধারন মানুষ। রাত ৭টার পর দেখা যায় মিরপুর সারে এগারো সিটি ক্লাব মাঠ সংলগ্ন মুল সড়কে এনা পরিবহন পার্কিং করে রাখার কারনে জ্যাম যেন ছাড়েনা এই মিরপুর ১২ থেকে মিরপুর ১০ আসার সড়কে। এবিষয়ে ট্রাফিক পুলিশের টি আই সোহেল আহমেদ বাংলাদেশ একাত্তরকে বলেন, এনা পরিবহন তো বেশি সময় থাকেনা ওরা সড়কে রেখে যাত্রী তুলে পরে চলে যায়। ব্যস্ত মুল সড়কে বাস গাড়ী রাখার বিআরটিএ অনুমোদন আছে কি? জানতে চাইলে বলেন, বিষয়টা আমি দেখতেছি আপনি যেহেতু বলেছেন?

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

1 × 3 =

বাংলাদেশ একাত্তর