শনিবার , ১১ জুলাই ২০২০ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. বিশেষ সংবাদ
  11. রাজধানী
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

পল্লবীতে ৩ প্রতারক আটক

প্রতিবেদক
bangladesh ekattor
জুলাই ১১, ২০২০ ৭:৫৮ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট: বাংলাদেশ একাত্তর.কম

ঢাকা: রাজধানীর পল্লবী থানার মিরপুর ডিওএইচএস এলাকা থেকে ভূয়া চাকুরীদাতা ‘‘ভূইয়ান এয়ার কার্গো ইন্টার ন্যাশনাল” প্রতিষ্ঠানের তিন প্রতারকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এছাড়াও ঘটনাস্থল থেকে চাকুরী প্রার্থী ১৬ ভিকটিমকে উদ্ধার করা হয়।

শুক্রবার (১০ জুলাই) রাতে র‌্যাব-৪ এর অপারেশন অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল এ তথ্য করেন।

আটকরা হলেন, মো. সামছুর রহমান (৩৫), মো. ইউসুফ আহম্মেদ শাহীন (৩৫), ও মো. রাসেল আহমেদ (৩৩)।

সাজেদুল ইসলাম সজল জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ‘‘ভূইয়ান এয়ার কার্গো ইন্টার ন্যাশনাল” নামক একটি কোম্পানী বিভিন্ন সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে। সেই সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল বৃহস্পতিবার (৯ জুলাই) রাতে রাজধানীর পল্লবী থানার মিরপুর ডিওএইচএস এলাকায় ‘ভূইয়ান এয়ার কার্গো ইন্টার ন্যাশনাল’ নামক একটি কোম্পানীতে অভিযান চালাই। অভিযানে প্রতিষ্ঠানে ভূয়া চাকুরীদাতা প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ভূইয়ান এয়ার কার্গো লেখা নোট প্যাড, কাস্টমস সিকিউরিটি সার্ভিস লেখা জীবন বৃত্তান্তের বই ও অঙ্গীকারনামা বই, ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনাল লেখা প্রতারিত ব্যক্তিদের নিয়োগপত্র, ভিজিটিং কার্ড, বিভিন্ন প্রতারিত ব্যক্তিদের নামের আইডি কার্ড, ক্যাশ বই, সিপিইউ, মনিটর, ল্যাপটপ জব্দ করা হয়। এছাড়া ঘটনাস্থল থেকে প্রতারণার শিকার ১৬ জন ক্তভোগীকে উদ্ধার করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান , রাজধানীর বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ‘‘ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনাল” বা ভিন্ন ভিন্ন নামে ভূয়া কোম্পানী পরিচালনা করে। মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের চাকুরী দেয়ার নাম করে দীর্ঘদিন থেকে প্রতারক চক্রটি নিরীহ ভূক্তভূগীদের কাছ থেকে লখ লখ টাকা আত্মসাৎ করেছে। আটক আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত