শুক্রবার , ৯ ফেব্রুয়ারি ২০১৮ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না যেই হোক ;স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
bangladesh ekattor
ফেব্রুয়ারি ৯, ২০১৮ ৯:২৬ অপরাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, দুর্নীতি যেই করুক। তিনি যতই প্রভাবশালী হোক। তাকে সাজা পেতেই হবে। তাদেরকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পরিণতি দেখে শিক্ষা দিতে বলেছেন। শুক্রবার সকালে রাজধানীর উত্তরায় ইউনাইটেড ইসলামিক পার্টি আয়োজিত এক সম্মেলনে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, সন্ত্রাস, জঙ্গি, মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে সরকার বদ্ধপরিকর। সেই লক্ষ্য নিয়েই দেশ এগোচ্ছে। খালেদা জিয়ার সাজার কথা উল্লেখ করে আসাদুজ্জামান জানান, দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না। সেটার প্রমাণ একজন সাবেক প্রধানমন্ত্রী জেলে যাওয়া। দেশ জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করে সরকার যেমন সফল হয়েছে। তেমনি এ দেশকে দুর্নীতিমুক্ত করে সোনার বাংলা গড়তে কাজ চলছে। তিনি অনুরোধ করেন, ওলামা মাশায়েখদের মসজিদে জঙ্গি, সন্ত্রাসের পাশাপাশি দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে কথা বলার। খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায় সরকার লিখে দিয়েছে- বিএনপির এমন অভিযোগের বিষয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা মিথ্যা ও ভিত্তিহীন কথা। এই মামলা বেশ কয়েক বছর আগে থেকেই চলছে। তার মধ্যে অনেকবার কোর্ট ও বিচারক পাল্টানো হয়েছে বেশ কয়েকবার। সুতরাং এটা নিয়ে কথা না বললেই হয়। তবে উচ্চ আদালতে আপিলের যেহেতু সুযোগ আছে তিনি (খালেদা জিয়া) সেখানেও যেতে পারেন। বিচারকরা স্বাধীনভাবে কাজ করছেন। ভবিষ্যতেও কাজ করে যাবেন। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এই রায়কে ঘিরে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির কোনো সুযোগ নেই। কেউ যদি নৈরাজ্য করার পাঁয়তারা করে তাহলে আইনশৃঙ্খলাবাহিনীর পাশাপাশি সাধারণ জনগণ তা প্রতিহত করবে। খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এবং ইউনাইটেড ইসলামী পার্টির নেতারা এ সময় বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ২০০৬ সালে খালেদা জিয়া ক্ষমতা ছাড়ার পৌনে দুই বছর পর ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুর্নীতির মামলা হয় তার বিরুদ্ধে। এতে যে অভিযোগ আনা হয়, সেই ‘দুর্নীতি’র ঘটনাটি ঘটেছিল ৯০ দশকে বিএনপি সরকারে থাকার সময়। আর মামলার সাড়ে নয় বছর পর বৃহস্পতিবার ঢাকার একটি আদালত খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের রায় দিয়েছে।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ