রবিবার , ৪ ফেব্রুয়ারি ২০১৮ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

সেঞ্চুরি হাঁকালেন মুমিনুল

প্রতিবেদক
bangladesh ekattor
ফেব্রুয়ারি ৪, ২০১৮ ২:০২ অপরাহ্ণ

যে চন্দিকা হাথুরুসিংহে তাকে টেস্ট দল থেকে বাদ দিয়েছিলেন, সেই হাথুরুর বর্তমান দলের বিপক্ষে এক টেস্টের দুই ইনিংসে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি হাঁকালেন বাংলাদেশের ‘লিটল মাস্টার’ খ্যাত মুমিনুল হক। প্রথম ইনিংসে তিনি ১৭৬ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছিলেন। আজ ম্যাচের পঞ্চম দিনে দল যখন ইনিংস হারের শংকার মুখে ছিল, তখন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাসকে নিয়ে অনন্য এক জুটি উপহার দিলেন মুমিনুল। একই টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকানো প্রথম ব্যাটসম্যান লিটল মাস্টার।

এই দুজনের ব্যাটিংয়ে ইনিংস হারের শংকা কাটিয়ে এখন ম্যাচ বাঁচানোর পথে বাংলাদেশ। প্রচণ্ড চাপের মধ্যে দাঁড়িয়ে ১৫৪ বলে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নিলেন মুমিনুল হক। প্রথম ইনিংসে সেঞ্চুরির পর ড্রেসিংরুমের দিকে তাকিয়ে বুনো উদযাপন করেছিলেন লিটল মাস্টার। আজ নিজস্ব স্টাইলেই উদযাপনে মাতলেন ‘টেস্ট স্পেশালিস্ট’। নেচে উঠল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারি। বাংলাদেশের লিড ৩৮ রানের।

৩ উইকেটে ৮১ রান নিয়ে আজ পঞ্চম দিনের খেলা শুরু করে বাংলাদেশ। শুরু থেকেই সতর্ক ছিলেন অপরাজিত মুমিনুল হক এবং নতুন ব্যাটসম্যান লিটন দাস। ধীরে ধীরে তারা উইকেটে সেট হয়ে যান। ৭৮ বলে ১ চার ১ ছক্কায় হাফ সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। এরপর প্রথম ইনিংসে বাজেভাবে আউট হয়ে সমালোচিত লিটন দাস ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন ৯৩ বলে ৬ বাউন্ডারিতে। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ *** উইকেটে *** । লিড হয়েছে ** রানের।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৫১৩ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসেই ৭১৩/৯ রানের পাহাড় গড়ে দিনেশ চান্দিমালের দল। শ্রীলঙ্কার চেয়ে ২০০ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে দিনের শেষ সময়টুকুতেই তিন শীর্ষ ব্যাটসম্যান তামিম ইকবাল (৪১), ইমরুল কায়েস (১৯) এবং মুশফিকুর রহিম (২)।

 

সর্বশেষ - সর্বশেষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত

ফেসবুকে সম্পর্ক, রাজি না হলে ব্লাকমেইল

মাস্ক খুলে ফেলায় উড়ন্ত বিমান ফিরে গেলো!

স্ত্রী’রা স্বামীর জন্য চতুর্থ বউ খুজছেন!

ভেজাল মেডিকেল টেস্ট কিট ও রি-এজেন্ট জব্দ: ৯জনকে আটক করেছে-র‌্যাব-২

সন্ত্রাসী হামলায় নিহত যুবলীগ নেতা রাসেল মোল্লার দাফন সম্পন্ন

এমপি’র ভাগ্নের সন্ত্রাসী বাহিনীরা, এক আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা চালায় !

বিএনপির আয়োজিত সমাবেশে পুলিশের লাঠিপেটা

বিএনপির আয়োজিত সমাবেশে পুলিশের লাঠিপেটা

র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানা এলাকা হতে ৬.৫ কেজি গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০১টি ট্রাক জব্দ।  

আওয়ামীলীগের ২৯৮ জন মনোনয়ন পেয়েছেন যারা

পুলিশ ৩২ দিন কি করছে নির্যাতনের ভিডিও ভাইরাল না হলে তো আসামিরা ধরা পড়তো না: হাইকোর্ট