আইন ও আদালত

হবিগঞ্জের সাত জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত

%e0%a6%b9%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%97%e0%a6%9e%e0%a7%8d%e0%a6%9c%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b8%e0%a6%be%e0%a6%a4-%e0%a6%9c%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%ab%e0%a6%be%e0%a6%81%e0%a6%b8%e0%a6%bf

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দীঘলবাগ দাউদপুর গ্রামে কৃষক আবুল মিয়া (৫৫) হত্যা মামলায় সাতজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার বিকেল সাড়ে ৩টায় হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরুজা পারভিন এ রায় ঘোষণা করেন। নিহত আবুল মিয়া ওই গ্রামের মোঃ আফতাব মিয়ার পুত্র। আসামিরা পলাতক।

মামলায় ১৪ জন স্বাক্ষীর মধ্যে ১৪ জনেরই সাক্ষী নেয়া হয়। দন্ডাদেশ প্রাপ্ত আসামীরা হলো, দাউদপুর গ্রামের মৃত আরাফত আলীর ছেলে মর্তুজ আলী, তার ছেলে ফয়সল মিয়া, সজলু মিয়া, মইনুল মিয়া, মেয়ে শিফা বেগম, আফসর আলীর ছেলে সুন্দর মিয়া ও মর্তুজ আলীর ভাই বসির মিয়া।

আদালত সূত্রে জানা যায়, ২০০৮ সালের ২২ জুন জমি নিয়ে বিরোধের জের ধরে মর্তুজ আলীসহ তার লোকজন আবুল মিয়াকে বাড়ির পার্শ্ববর্তী হাওড়ে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে হত্যা করে। পরে ওই দিন রাতেই নিহত আবুল মিয়ার ভাই সাদিক মিয়া বাদী হয়ে মর্তুজ আলীকে প্রধান আসামী করে ৮ জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলাটি তদন্ত শেষে অভিযুক্ত মর্তুজ আলীর স্ত্রী চম্পা বেগমকে বাদ দিয়ে সাতজনকে আসামি করে আদালতে চার্জশিট প্রদান করা হয়। রায় ঘোষণা সময় আসামিপক্ষের আইনজীবি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট খালিকুজ্জামান।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবি অতিরিক্ত পিপি এডভোকেট আব্দুল আহাদ ফারুক জানান, কৃষক আবুল মিয়া হত্যা মামলায় ৭ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। তবে রায় ঘোষণার সময় আদালতে কোনো আসামি উপস্থিত ছিল না। এ রায়ে সন্তুষ্ট প্রকাশ করেন তিনি ও নিহতের পরিবার।

সুত্র:নয়া দিগন্ত

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

15 − three =

বাংলাদেশ একাত্তর