জনদুর্ভোগ, সারাদেশ

হতাশায় ভুগছে জমির মালিকরা

%e0%a6%b9%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b6%e0%a6%be%e0%a7%9f-%e0%a6%ad%e0%a7%81%e0%a6%97%e0%a6%9b%e0%a7%87-%e0%a6%9c%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%95%e0%a6%b0

মোঃ সোহেল রানা –  দেশ ও জনগণের স্বার্থে আমাদের পথ চলা এবং অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে লিখতে হয় আমাদের সবসময় , আমরা জেনেছি একাত্তরে বাংলাদেশে যে মুক্তিযুদ্ধ হয়েছিল সেই যুদ্ধের একটি মাত্র কারণ ছিল খাদ্য বস্ত্র বাসস্থান শিক্ষা  জন্য। বাংলাদেশ স্বাধীনতা যুদ্ধের বিজয় অর্জন করেছে গণতন্ত্রের পথে বাংলাদেশ চলছে। স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমাদের বলা ও লেখার অধিকার রয়েছে তাই চাঁদপুর জেলা মতলব থানার মোহন পুর ইউনিয়নের বহেচর গ্ৰামের ভুক্ত ভোগী ও নিরীহ মানুষের আহাজারি কিছু তুলে ধরা হলো।

এলাকার বাসিন্দারা জানান তাদের বেঁচে থাকার একমাত্র অবলম্বন তাদের বসতি ভিটা ও ফসলের আবাদি জমি  সাবেক ৭০/২৩২ হাল,৭৭নং বাহেচর, সাবেক ৭০ ,হাল ৭৮নং উঃ বোরচর মৌজা থানা উঃ মতলব যারপরিমান প্রায় ১২৯৭ একর এই আবাদি ও বসত বাড়ির  জমি দখলের পাঁয়তারা করছেন সরকারের নাম ভাঙিয়ে ভুমি দূশ্য দের একটি চক্র, বাহেচর গ্ৰামের ভুক্তভোগী ও নিরীহ মানুষের চাওয়া স্বাধীনতা যুদ্ধে কি আমাদের স্বাধীনতার কথা বলে নাই আর যদি বলে থাকে তাহলে কেন আমাদের অধিকার কেড়ে নিতে চায়, সরেজমিনে গিয়ে জানতে পারি ভুক্তভোগী এক বূদ্ধ নারীর চোখের জল এর এবং আহাজারি তিনি বলেন বাংলাদেশে রোহিঙ্গাদের ঠাঁই মিলছে তাদের কোন জায়গায় নেই আর আমাদের নিজেদের বাড়ি বসত ভিটা থেকে কেন আমাদের চলে যেত হবে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নিকট বিনিত নিবেদন তিনি যেন আমাদের দেখেন এবং তাদের দাবি জায়গা যদি সরকারের অধীনে হতো তাহলে কেন তাদের নিকট থেকে ভুমি অফিস খাজনা নিয়েছে? সবশেষে তাদের বেঁচে থাকার জন্য একটাই অনুরোধ  তাদের অধিকার যেন কেউ কেড়ে নিতে না পারে।  বিস্তারিত আগামী নিউজে……..

Print Friendly, PDF & Email
Comments
Share

bangladesh ekattor

বাংলাদেশ একাত্তর.কম

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

five × three =

বাংলাদেশ একাত্তর