রাজধানী, রাজনীতি, সারাদেশ

সামনে সিটি নির্বাচন তাই চা-বানাতে ব্যস্ত-আতিকুল ইসলাম

%e0%a6%b8%e0%a6%be%e0%a6%ae%e0%a6%a8%e0%a7%87-%e0%a6%b8%e0%a6%bf%e0%a6%9f%e0%a6%bf-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%be%e0%a6%9a%e0%a6%a8-%e0%a6%a4%e0%a6%be%e0%a6%87-%e0%a6%9a

সোহেল রানাঃ ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনের দিনক্ষণ যতই এগিয়ে আসছে ততই বাড়ছে প্রার্থীদের প্রচার প্রচারণা। জনগণের সমর্থন ও ভালোবাসা পেতে নানান কায়দা অবলম্বন করে চলেছেন মনোনীত প্রার্থীরা। 

মেয়র হওয়ার আগে পরিচ্ছন্ন কর্মীদের সঙ্গী হয়ে রাস্তা পরিস্কার করেন। কেউ আবার নিম্ন আয়ের মানুষের দ্বারে দ্বারে গিয়ে সুখ-দুঃখের কথা শোনেন। তবে নির্বাচন শেষে এমন দৃশ্য আর চোখে পড়ে না। সাধারণ মানুষের কথা শোনার মত সময় থাকেনা তখন।

বিভিন্ন সংবাদমাধ্যম ও ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়েছে ঢাকা উত্তরে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম চায়ের দোকানে বসে সঙ্গীদের চা বানিয়ে খাওয়াচ্ছেন। এমন দৃশ্য দেখতে রীতিমতো দোকানের সামনে মানুষের ভিড় লেগে যায়। চা খেয়ে সবাই বাহবা দিচ্ছেন। ক্ষমতা এমন জিনিস সামনে মেয়র নির্বাচন তাই সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করতেই রিতিমত রাস্তার পাশে চা দোকানে চা বানাতেও দ্বিধা করেননি। বিগত দিন মেয়রে পদে থেকে জনগনকে কতবার এমন ভাবে চা বানিয়ে খাওয়াতেন এমন প্রশ্নঃ সাধারণ জনগনের।

যদিও মেয়র থাকাকালীন আতিকুল ইসলাম নানা সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে স্বেচ্ছাসেবী কাজ করেছেন। দেশের পরিচ্ছন্নতায় কাজ করা বৃহৎ সংগঠন বিডি ক্লিনের তরুণদের সঙ্গে যুক্ত হয়ে বিভিন্ন সময় ময়লা পরিস্কারের কাজ অংশ নেন আতিকুল ইসলাম।

আসন্ন ঢাকা দুই সিটিতে নির্বাচন আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিত হবে। দলীয় চুড়ান্ত ভাবে উত্তরে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন আতিকুল ও তাবিথ আওয়াল। দক্ষিণে ফজলে নুর তাপস ও ইঞ্জিনিয়ার ইশরাক। প্রত্যেকেই কর্মীদের নিয়ে প্রচারণা চালাচ্ছেন জয়ী হলে তারা নানা উন্নয়নমূলক কাজ করবেন বলেও প্রতিশ্রুতি দিচ্ছেন।

Print Friendly, PDF & Email
Comments
Share
Avatar

bangladesh ekattor

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

two × four =